জনগণ ভোট দেবার সুযোগ থেকে বঞ্চিত : সাইদা ওয়ার্সি

Warsiব্রিটেনের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক মন্ত্রী ব্যারোনেস সাইদা ওয়ার্সি বলেছেন, অর্ধেক আসনে কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই আওয়ামী লীগ জয় লাভ করেছে। আর তাই জনগণ ভোট দেবার সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। এটি হতাশাজনক। যেসব আসনে নির্বাচন হয়েছে সেগুলোতে ভোট পড়েছে অনেক কম। সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
বিৃতিতে বলা হয়, ব্রিটেন বাংলাদেশের দশম জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল পর্যবেক্ষণ করেছে। যে নির্বাচনকে বলা হয়েছে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নির্বাচন হিসেবে। সেইসঙ্গে নতুন সরকার এবং অন্যান্য রাজনৈতিক দলগুলোকে জনগণের স্বার্থ বিবেচনায় একই সমান্তরালে এসে কাজ করার আহ্বান জানানো হয় দেশটির পক্ষ থেকে।
বিবৃতিতে আরো বলা হয়, বিগত কয়েক সপ্তাহে বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দল যে সহিংসতা এবং বে-আইনী সংঘাত ঘটিয়েছে তাকে আমরা নিরুৎসাহিত করি।
এ সময়ের মধ্যে বহু হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সাইদা ওয়ার্সি বলেন, সব রাজনৈতিক দলেরই মতামত প্রকাশের সমান সুযোগ থাকা উচিত এবং তাতেই গণতন্ত্র শক্তিশালী হয়। রাজনৈতিক দলগুলোকে জরুরি ভিত্তিতে সহিংসতা পরিহার করে গণতান্ত্রিক প্রক্রিয়ার অনুসরণ করা উচিত বলেও ওই বিবৃতিতে উল্লেখ করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button