সরকারের বাধায় সমাবেশ স্থগিত : হেফাজত

Hefazotসরকারের বাধার কারণে ২৪শে ডিসেম্বর রাজধানীর মতিঝিলে শাপলা চত্বরের মহাসমাবেশ স্থগিত করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সোমবার দুপুরে হেফাজতের সমাবেশ নিয়ে রাজধানীর বারিধারায় জামিয়া মাদানিয়া মাদ্রাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির নায়েবে আমীর নূর হোসেন কাসেমী এ সিদ্ধান্তের কথা জানান।
মাওলানা কাসেমী বলেন, সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। কিন্তু সরকারের বাধার কারণে ২৪ ডিসেম্বরের সমাবেশ করতে পারছিনা। আমরা সরকারের এ অন্যায় আচরনের প্রতিবাদ জানাচ্ছি।
সরকার অনুমতি দেয়নি উল্লেখ করে তিনি বলেন, সরকার শাপলায় সমাবেশ করতে না দিতে চাইলে, আমরা বলেছিলাম শাপলা চত্বর ফ্যাক্টর নয়। আমরা যেকোনো যায়গায় সমাবেশ করতে রাজি আছি। কিন্তু সরকার সে সুযোগও দেয়নি। আমরা দেশে অশান্তি চাইনা। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলাম। আমরা এ বিচারের দায়ভার দেশের জনগণের উপর ছেড়ে দিলাম।
তিনি বলেন, নির্বাচন ঘিরে দেশে যে সংকটের সৃষ্টি হয়েছে, তা মেনে নেয়া যায় না। সরকার ও বিরোধী দলকে এক হয়ে এই সংকট সমাধানের আহবান জানিয়ে তিনি বলেন, এ অচলাবস্থা চলতে থাকলে হেফাজতে ইসলাম বসে থাকবে না। এসময় হেফাজতের আটক নেতাদের মুক্তি দেয়ার দাবি জানান কাসেমী।
মাওলানা কাসেমী বলেন, হেফাজতের আমীর আল্লামা আহমদ শফী সকালে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবার সময় পুলিশ বাধা প্রদান করে। আমরা সরকারের এ অন্যায় আচরনের প্রতিবাদে সংগঠনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে দ্রুত কর্মসূচি ঘোষণা করবো। সম্ভবত আজ বিকালেই এ কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button