হোয়াইটচ্যাপল আইডিয়া স্টোর বিহ্বিং ও অন্যান্য ছবি সংযুক্ত

iDiaআইডিয়া স্টোরের কাষ্টমার সার্ভিস লন্ডনের মধ্যে সেরা ভোক্তার সন্তুষ্ঠি অনুযায়ি রাজধানী লন্ডনের মধ্যে কাউন্সিল পরিচালিত লাইব্রেরী সার্ভিসে টাওয়ার হ্যামলেটসের আইডিয়া স্টোর ও লাইব্রেরী সেরা হওয়ার গৌরব অর্জন করেছে। চার্টার্ড ইন্সটিটিউট অব পাবলিক ফাইন্যান্স এন্ড একাউন্টেন্সি (সিআইপিএফএ) কর্তৃক পরিচালিত এক জরিপ অনুযায়ি কাউন্সিলের ফ্ল্যাগশীপ প্রতিষ্ঠান আইডিয়া স্টোর এবং লাইব্রেরীগুলো ব্যবহারকারীদের সন্তুষ্ঠির ক্ষেত্রে সর্বোচ্চচ রেটিং অর্থ্ া৯২ পারসেন্ট পেয়ে কেনজিংটন এবং চেলসি এন্ড ওয়েস্টমিনিস্টার এর উপরে স্থান করে নিয়েছে।
১০ বছর আগে ২০০২ সালে যে আইডিয়া স্টোর সন্তুষ্ঠির ক্ষেত্রে সবচেয়ে খারাপ ফলাফল করেছিলো, তা এক দশকেই শীর্ষে উন্নীত হয়েছে। যেখানে সারা দেশে লাইব্রেরী সার্ভিস একের পর এক বন্ধ হয়ে যাচ্চেছ, সেখানে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল এই সার্ভিসকে কমিউনিটি-বান্ধব করে তুলতে বিপুল অর্থ বিনিয়োগ করে চলেছে। এক্ষেত্রে কাউন্সিলের দর্শন হচ্চেছ – এমন একটি কমিউনিটি হাব গড়ে তোলা, যেখানে বাসিন্দারা অতি সহজেই বই পুস্তক, তথ্য, ক্যাফে, প্রশিক্ষণ ক্লাসসমূহ সহ অনেক কিছু একই ছাদের নিচে লাভ করার সুযোগ পাবেন।
গত মে মাসে কমার্শিয়াল রোডের ওয়াটনী মার্কেটে চালু করা হয় আরেকটি নতুন আইডিয়া স্টোর। সারা দেশে যেখানে লাইব্রেরী সার্ভিস গ্রহিতার সংখ্যা হ্রাস পাচ্চেছ, সেখানে টাওয়ার হ্যামলেটস’’ কাউন্সিলের ৫টি আইডিয়া স্টোরে ২০১২ সালে ২ দশমিক ১ মিলিয়নেরও বেশি লোক ভিজিট করেছেন।
নির্বাহী মেয়র লুৎফুর রহমান, আইডিয়া স্টোরগুলোর যাত্রা সফল হয়েছে। আমি চম্কার অর্জনের আরেকটি দশকের অপেক্ষায় আছি। তিনি বলেন, যখন অন্যান্য কাউন্সিলগুলো গুরুত্বপূর্ণ সার্ভিসগুলো বন্ধ করে দিচ্চেছ, তখন টাওয়ার হ্যামলেটসে আমরা সেই সব সার্ভিসগুলোর সুরক্ষায় কঠোর পরিশ্রম করে যাচ্চিছ। ৯২ শতাংশ ব্যবহারকারীকে সন্তুষ্ঠ করার এই চম্কার অর্জনের জন্য আমি আইডিয়া স্টোরের সকল স্টাফকে জানাই অভিনন্দন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button