আবারও সেই নির্মম আক্রমণ

Hijabএক তরুণী মাটিতে কুপোকাত হয়ে পড়ে গেলো, সাথে ফেটে গেলো তার দাঁত। যুক্তরাজ্যে আবারও ঘটলো এমন ঘটনা। ওই কিশোরী মুসলিম মেয়ের উপর নির্মম আক্রমণ করে তাকে মাটিতে গুঁড়িয়ে দেওয়া হল। মাইকেল আয়য়ান্ড নামের ৩৪ বছর বয়সী এক পুরুষ তাসনীম কবির নামের ১৬ বছর বয়সী মুসলিম তরুণীর উপর হঠাৎ আক্রমণ হামলা করে এমন ঘটনা ঘটালো।
ইতি মধ্যেই প্রকাশ হয়ে গেছে ঘটনার ভিডিও। মাত্র ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় একটি স্কুলের মেয়ে হিজাব পড়ে স্কুলের রানওয়ের উপর দিয়ে হেঁটে যাচ্ছে। হঠাৎ এক লোক পেছন দিক থেকে মেয়েটিকে জোরে আক্রমণ করে, আর এমন হঠাৎ আক্রমণে মেয়েটি সাথে সাথে পরে গিয়ে অজ্ঞান হয়ে যায়।
জানা যায়, হামালার আগে লোকটি ঘাপটি মেরে ওখানে লুকিয়ে ছিলো। তাছাড়া, এর আগে এই লোকটির আরও দুজন মহিলার উপর হামলার অভিযোগে ৪ বছর জেল হয়েছিলো, এবং সে ওই দ্বায় স্বীকার করেও নিয়েছিলো।
যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা ডেইলি স্টার প্রকাশ করেছে যে আজ রাতে বিবিসি লন্ডনে হামলার প্রকৃত সত্য উদ্ঘাটন করা হবে। তবে পুলিশ বলছে মাথায় হিজাব পরার কারণে এমন আক্রমণ করা হয়েছে, এবং রাজধানীর মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা থেকে এ ধরণের অপরাধের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। পরিসংখ্যান বলছে মাথায় হিজাব পরার কারণে ৬০ শতাংশ মুসলিম নারী অত্যাচারিত হচ্ছে। লন্ডন মেট্রোপলিটন পুলিশের মতে, ২০১৪ এর জুলাই থেকে এ পর্যন্ত হামলার সংখ্যা ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ভিডিওতে তাসনীম নামের ওই মহিলাকে হিজাব পরা অবস্থায় দেখা যায়। -সম্পাদনায়: তাহমিনা শাম্মী

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button