ডিআরইউ নির্বাচন : শাহেদ সভাপতি ইলিয়াস সম্পাদক

DRUঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান পুনঃনির্বাচিত হয়েছেন। শনিবার অনুষ্ঠিত ২০১৪ সালের নির্বাচনে তারা জয়লাভ করেন। রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান গোলাম সারওয়ার ফলাফল ঘোষণা করেন।
এ সময় কমিটির অপর সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল, শওকত মাহমুদ, আবু তাহের, এম এ আজিজ, আমানুর রহমান, উত্তম চক্রবর্তী, রাজু আহমেদ ও কাজী হাবিব উপস্থিত ছিলেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন।
দিনভর উৎসব মুখর ও শান্তিপূর্ণ সৌহাদ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত নির্বাচন ও এর ফলাফল সম্পর্কে প্রতিদ্বন্ধী প্রার্থীদের মধ্যকার সম্প্রীতিকে অনন্য দৃষ্টান্ত উল্লেখ্য করে ওই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার গোলাম সারওয়ার বলেন, জাতীয় নেতৃত্ব এ দৃষ্টান্ত অনুসরণ করলে বর্তমান অস্থিরতা থেকে জনগণ মুক্তি পেত।
রাজধানী ভিত্তিক রিপোর্টিং পেশায় নিয়োজিত সাংবাদিকদের অরাজনৈতিক ও অবিভক্ত সংগঠনের ২০১৪ সালের নির্বাচিত নেতৃবৃন্দরা হলেন: সভাপতি পদে- শাহেদ চৌধুরী (দৈনিক সমকাল) ৭৩৮ ভোট পেয়ে পূনঃনির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজমল হক হেলাল (সকালের খবর) পেয়েছেন ২৩৭ ভোট। সহ-সভাপতি পদে ৩৪৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম আজাদ (দি ইনডিপেনডেন্ট)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. এনামূল হক (ডেইলি স্টার) পেয়েছেন ২৫৭ ভোট। সাধারণ সম্পাদক পদে ৫৪৩ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হয়েছেন ইলিয়াস খান (দৈনিক আমার দেশ), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ মামুনুর রশীদ (যুগান্তর) পেয়েছেন ৪১৩ ভোট। যুগ্ম-সম্পাদক পদে ৪৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম (দৈনিক জনকণ্ঠ), তার প্রতিদ্বন্দ্বি সৈয়দ শুক্কুর আলী শুভ (বাসস) পেয়েছেন ৪৬২ ভোট। সাংগঠনিক সম্পাদক পদে ৫০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোরসালীন নোমানী (বাসস), তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উম্মুল ওয়ারা সুইটি (সরাসরি) পেয়েছেন ২৬৮ ভোট। নারী সম্পাদক পদে সৈয়দা লুৎফা শাহানা (দিগন্ত টেলিভিশন) ৫০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আইরিন নিয়াজি মান্না (নারী বিষয়ক অন লাইন পত্রিকা) পেয়েছেন ৪৩৩ ভোট। প্রচার সম্পাদক পদে হাসান আজাদ (আলোকিত বাংলাদেশ) ৪৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, নিকটতন প্রতিদ্বন্দ্বী কামরুজ্জামান কাজল (অর্থনীতি প্রতিদিন) পেয়েছেন ৪০১ ভোট। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে সাজ্জাদ আলম (বাসস) ৬৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আহমেদ সিরাজ (করতোয়া) পেয়েছেন ১৬১ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে আজিজুল পারভেজ (কালের কণ্ঠ) ৫২০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী মেহদী আজাদ মাসুম (প্রাইম খবর) পেয়েছেন ৩৮৪ ভোট। কার্য নির্বাহী সদস্য পদে- ক্রম অনুসারে ভোট পেয়েছেন হাসান জাহিদ তুষার (ডেইলি স্টার), মো. মঈন উদ্দিন খান (নয়া দিগন্ত), পিনাকী তালুকদার (এটিএন নিউজ), মানিক মুনতাসির (বাংলাদেশ প্রতিদিন), পারভীন সুলতানা (দিগন্ত টেলিভিশন), সালাউদ্দিন আহাম্মদ বাবলু (এস এ টিভি), তোফাজ্জেল হোসেন (আমাদের অর্থনীতি)। এছাড়া কার্যনির্বাহী কমিটির ২১ পদের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, দফতর সম্পাদক শেখ জামাল উদ্দিন (ইনকিলাব), অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম (নয়া দিগন্ত), আপ্যায়ন সম্পাদক মোস্তফা কাজল (বাংলাদেশ প্রতিদিন) ও কল্যাণ সম্পাদক জামিউল আহসান শিপু। উল্লেখ্য, এবারের নির্বাচনে মোট এক হাজার ১৫৭ জন ভোটারের মধ্যে ৯৮১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সর্বোচ্চ ৭৩৮ ভোট পেয়ে শাহেদ চৌধুরী (দৈনিক সমকাল) সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button