মাস্টহেডে ‘দ্য সন’

Sonব্রিটিশ রাজপুত্রের আগমনে ব্রিটেনসহ সারা বিশ্বের গণমাধ্যম উচ্ছ্বসিত। লন্ডনের সেন্ট মেরি হাসপাতালের সামনে তিন সপ্তাহ ধরে তাঁবু খাটিয়ে অপেক্ষা করেছেন গণমাধ্যমকর্মীরা। ব্রিটেনসহ বিশ্বের দৈনিক পত্রিকায় মঙ্গলবার শুধুই ব্রিটিশ রাজপুত্রের জয়জয়কার। রাজশিশু ছেলে হওয়ায় ব্রিটিশ দৈনিক দ্য সান তাদের মাস্টহেড পর্যন্ত বদলে ফেলেছে।
‘দ্য সান’-এর পরিবর্তে লাল রঙের মাস্টহেডে ‘দ্য সন’ (এসওএন) শোভা পাচ্ছে। রাজপুত্রকে স্বাগত জানাতে এই খ্যাতনামা ব্রিটিশ ট্যাবলয়েডের দেওয়ার মতো আর বড় উপহার হয়তো নেই।
পত্রিকাটির অনলাইন ভার্সনের পাশাপাশি ছাপা কপিতেও একই লোগো ব্যবহার করা হয়েছে। অনলাইন ভার্সনে খবরের নানা বিভাগের পাশে নতুন একটি বিভাগ যুক্ত হয়েছে। সেটি হচ্ছে ‘রাজশিশু’।
দৈনিক টেলিগ্রাফের প্রথম পাতাজুড়ে গোলাপি পোশাক পরা ও ফুল হাতে ডাচেস অব কেমব্রিজ কেটের ছবি দিয়ে আট কলামের শিরোনামে লেখা হয়েছে ‘এটি একটি ছেলে’।
গার্ডিয়ানের প্রথম পাতার ৮০ শতাংশ জুড়ে রাজপুত্রের জন্মের খবর ছাপা হয় এবং রাজপরিবারের ঐতিহ্যবাহী ইজেল নোটিশের ছবি ছাপা হয়। শিরোনাম ছিল ‘একটি জন্ম, একটি ছেলে, একজন যুবরাজ, একজন রাজা’।
ইনডিপেনডেন্ট প্রথম পাতায় ছয় কলামে ইজেলের ছবি দিয়ে সংবাদ ছেপেছে ভেতরে। ডেইলি মেইল রাজশিশুকে নিয়ে স্পেশাল ইস্যু প্রকাশ করেছে। প্রথম পাতাজুড়ে প্রিন্স চার্লসের ছবি দেওয়া। শিরোনামে প্রিন্স চার্লসকে দাদা হওয়ায় অভিনন্দন জানানো হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button