আব্দুল মজিদ তাহেরের বার এট ‘ল’ ডিগ্রী অর্জন

A Mazidমোহাম্মদ আব্দুল মজিদ (তাহের) সম্প্রতি লন্ডন সিটি ল স্কুল থেকে বার প্রফেশনাল ট্রেনিং কোর্স (বিপিটিসি) সাফল্যের সাথে সম্পন্ন করে ‘ দি অনারেবল সোসাইটি অফ গ্রেজ ইন’ থেকে বার এট ল ডিগ্রী প্রাপ্ত হন। তার বাবার নাম মরহুম হাজী মো: আব্দুল আজিজ (পোস্ট মাস্টার) আর মা হুসনেয়ারা খানম।  বর্তমানে লালববরার বাসিন্দা ব্যারিস্টার আব্দুল মজিদ তাহের সুনামগঞ্জ জেলার অন্তর্গত দিরাই উপজেলার হাতিয়া গ্রামের আদি বাসিন্দা। আব্দুল মাজিদ তাহের সিলেট এমসি কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা শেষে ১৯৯২ ইং ১৭ই নভেম্বর ইংল্যান্ডে বৈবাহিক সুত্রে স্থায়ীভাবে বসবাস করার জন্য চলে আসেন।
উল্লেখ্য যে, আব্দুল মজিদ তাদের বাংলাদেশে থাকা কালীন সময় থেকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের সক্রিয় সদস্য ছিলেন। স্বনামধন্য প্রতিষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে জালালাবাদ ছাত্রকল্যাণ পরিষদের ১৯৮৯-৯২ ইং পর্যন্ত নির্বাচিত জেনারেল সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্বিবিদ্যালয়ে থাকাকালীন সময়ে ৯০ এর গন অভ্যুত্থানের ছাত্রদলের সাবেক ছাত্রনেতা এবং ১৯৯১ সনের ডাকসু নির্বাচনে সূর্যসেন হল ছাত্রদলের পক্ষে নির্বাচন করার নির্দেশ প্রাপ্ত হয়েছিলেন।
আব্দুল মজিদ তাহের বিগত ১৪ বছর থেকে লাফবরায় কমিউনিটি লিংক ডেভেলাপমেন্ট অফিসার হিসেবে কর্মরত আছেন। লাফবরাহ বাংলাদেশ সোসিয়েল এসোসিয়েশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ১৯৯৫ থেকে ১৯৯৭ পর্যন্ত।  ১৯৯৪ ইং থেকে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিলের সাথে জড়িত। দুবার ইস্টমিডল্যান্ডস রিজনাল জেনারেল সেক্রেটারী ও পরপর দুবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে যুক্তরাজ্য বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক এবং ইস্ট মিডল্যান্ডস বিএনপির সাধারণ সম্পাদক।  দীর্ঘ দিন ব্যবসায়ী হিসেবে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনসহ আরো অনেক সংগঠনের সক্রিয় সদস্য। তিনি ভবিষ্যতে আইন পেশায় নিয়োজিত হয়ে আপনাদের সকলের সাহায্য ও দোয়া প্রার্থী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button