টি২০ : বাংলাদেশ পরিস্থিতির ওপর নজর রাখবে আইসিসি

T 20ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বলেছে, তারা বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির ওপর নজর রাখবে। বাংলাদেশে আগামী বছরের গোড়ার দিকে টি২০ বিশ্বকাপ ক্রিকেটের আসর বসার কথা রয়েছে।
দেশটির চলমান রাজনৈতিক সংকটের প্রেক্ষাপটে ওই আসরকে সামনে রেখে এ  ঘোষণা দিল আইসিসি। অবশ্য রাজনৈতিক গোলযোগ সত্ত্বেও এ টুর্নামেন্টকে ঘিরে যে প্রস্তুতি চলছে তাতে সন্তোষ প্রকাশ করেছে আইসিসি।
২০১৪ সালের  মার্চ-এপ্রিলে এ টুর্নামেন্ট হওয়ার কথা রয়েছে। এ অবস্থায় বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি অব্যাহতভাবে পর্যালোচনা করা হবে বলে আইসিসি’র কর্মকর্তা জানিয়েছেন।
আইসিসি’র অন্যতম ইভেন্ট ম্যানেজার ক্রিস টেটলি মঙ্গলবার শেষবারের মতো ঢাকা ও ফতুল্লার স্টেডিয়াম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির প্রতি আইসিসিকে নজর রাখতে হবে। নিরাপত্তা পরিস্থিতির বিষয়টিকে সব সময় গুরুত্বের সঙ্গে বিবেচনা করে আইসিসি। আজ যে পরিস্থিতি  বিরাজ করছে আগামীকাল তার পরিবর্তন ঘটতেই পারে বলে মনে করেন তিনি।  আর এ পরিপ্রেক্ষিতে বাংলাদেশের প্রস্তুতির বিষয়টি আইসিসিকে অব্যাহতভাবে পর্যালোচনা করতে হবে বলে জানান টেটলি।
বাংলাদেশে রাজনৈতিক সহিংসতা বেড়ে গেলে এ টুর্নামেন্ট অন্য কোনো দেশে সরিয়ে নেয়া হবে কি-না জানতে চাওয়া হলে টেটলি বলেন, এ নিয়ে এখনই অনুমান করা সম্ভব নয় কারণ ভবিষ্যতে কি ঘটবে তা আইসিসি জানে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button