নতুন সরকারকে স্বাগত জানালো এফবিসিসিআই

দশম জাতীয় সংসদ নির্বাচন শেষে গঠিত নতুন সরকার, সরকারের প্রধানমন্ত্রী ও মন্ত্রী পরিষদকে স্বাগত জানিয়েছে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই)।
সোমবার ব্যবসায়ীদের প্রধান এ সংগঠনটির পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হলেও বিষয়টি বাংলামেইলকে নিশ্চিত করেন সংগঠনের সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন।
হেলাল উদ্দিন বলেন, ‘আসলে এটি একটি রুটিন ভিত্তিক কাজ। যা সভাপতি সাহেবের অনুমতির মাধ্যমে হয়ে থাকে। তার পরেও তিনি আমাদের সঙ্গে আলাপ আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছেন।’
বিবৃতিতে বলা হয়, বেসরকারি খাতের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) তৃতীয় বারের মত বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ এবং নতুন মন্ত্রী পরিষদ গঠন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে।
গত মেয়াদে সরকার কর্তৃক গৃহীত উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে উল্লেখ করে বিবৃতিতে তারা বলেন, ‘এফবিসিসিআই দৃঢ়ভাবে আশা করছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শান্তিপূর্ণ, সমৃদ্ধ, সুখী ও উন্নত সোনার বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্য অর্জনে সক্ষম হবে ও প্রতিযোগিতামূলক বিশ্ব বাণিজ্য ব্যবস্থার চ্যালেঞ্জ মোকাবেলার জন্য বাংলাদেশের অর্থনৈতিক কর্মকাণ্ডকে আরও গতিশীল ও বহুমুখী করার লক্ষ্যে সরকার সমন্বিত পদক্ষেপ গ্রহণ করবে।’
সরকারের সফলতা কামনা করে এফবিসিসিআই বেসরকারি খাতের পক্ষ থেকে সরকারকে সকল প্রকার সহযোগিতার আশ্বাসও দিয়েছে বিবৃতিতে।
এছাড়া এফবিসিসিআই দশম জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে গঠিত বর্তমান সরকার দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখবে এবং উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখবে বলে আশা প্রকাশ করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button