সন্ত্রাসী হামলায় নিহত মকরম আলীর জানাযা সম্পন্ন

mokorromaliগত ১৮ জুন রবিবার রামাদ্বান মাসে রাতে তারাবীহ পড়ে বাসায় ফেরার পথে ফিন্সবারী পার্ক মসজিদের সামনে সন্ত্রাসী কর্তৃক গাড়ী হামলায় নিহত মরহুম মকরম আলী হিরন মিয়ার সামাজে জানাযা শুক্রবার ৩০জুন বাদ জুম্মা ইষ্টলন্ডন মসজিদে অনুষ্ঠিত হয়। এতে লন্ডন মেয়র সাদিক খানসহ তার পরিবারের লোকজন আন্তীয়স্বজন ও কমিউনিটির বিপুল সংখ্যক মানুষ অংশনেন। জানাযার নামাজের আগে মেয়র সাদিক খান নিহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সান্তনা ও ধৈয্য ধরার আহবান জানান।
মকরম আলী হিরন মিয়ার জানাযা শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. আব্দুল বারী বলেছেন, বর্তমান পরিস্থিতিতে মুসলিম সম্প্রদায়ক উত্তেজিত না হয়ে বরং ধৈর্য্য সহকারী পরিস্থিতি মোকাবেলা করতে হবে। তিনি বলেন, আমাদেরকে ইসলামিক চিন্তা ধারার মাধ্যমে এই পরিস্থিতি সামলে এগিয়ে যেতে হবে। কোন অবস্থায় বিশৃঙ্খলা জড়িত হওয়া যাবে না। একই অভিমত মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের সেক্রেটারী জেনারেল হারুন খান। একইভাবে মুসলিম মহিলাদের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানিয়েছেন লন্ডন মুসলিম সেন্টারের ডায়রেক্টর দোলোয়ার হোসেন খান।
মরহুম মকরবম আলী বাড়ী সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের সরোওয়ালা গ্রামে। তার বড় ভাই মোহাম্মদ জাহির আলী দীর্ঘদিন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) ছিলেন বলে জানা যায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ মেয়ে, ২ ছেলে ভাতিজা ভাতিজি সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
উল্লেখ্য, ব্রিটেনে মুসলিমদের লক্ষ্য করে বিদ্বেষমূলক হামলা আশংকাজনক ভাবে বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ উৎকন্ঠা ছড়িয়ে পড়ছে কমিউনিটিতে। একের পর এক গাড়ী হামলা, এসিড আক্রমন কিংবা মুসলিম নারীদের হিজাব ধরে টানা হেচড়া করায় আতংক বিরাজ করছে মুসলিমদের মধ্যে। তবে এ পরিস্থিতিতে চরম ধৈর্য্য ধারনের আহবান জানিয়েছেন মুসলিম নেতারা। শুক্রবার ইস্ট লন্ডন মসজিদের খুতবায় এ প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন মসজিদের খতিব শায়খ আব্দুল কাইয়ুম।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button