বেথনাল গ্রীণে নতুন ইয়ূথ সেন্টার উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান

Lutfur Rahmanটাওয়ার হ্যামলেটসের তরুণদের জন্য আরেকটি নতুন কমিউনিটি সেন্টার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন নির্বাহী লুৎফুর রহমান। বেথনাল গ্রীণের তুরিন স্ট্রিটে অবস্থিত একটি দ্বিতল ভবনকে প্রায় ১ লাখ পাউন্ড ব্যয় করে তরুণদের জন্য অত্যাধুনিক সুবিধাদি সম্বলিত ইয়ূথ সেন্টারে রূপান্তরিত করা হয়। দ্যা ফ্রন্ট লাইন নামের এই ইয়ূথ সেন্টারটি শনিবার, ২ নভেম্বর মেয়র ফিতা কেটে উদ্বোধন করেন। বারার কিশোর তরুণ বয়সীদের জন্য সারা বছর নানা ধরনের সার্ভিস প্রদান করে যাচ্চেছ ৪০টির ও বেশি সংস্থা। উঠতি বয়সীদের নিরাপদ পরিবেশে সময় কাটানোর সুযোগ করে দিতে এবং বারায় কম বয়সীদের দ্বারা সংঘটিত অপরাধের মাত্রা কমিয়ে আনতে এই সেন্টার ভূমিকা রাখবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতাকালে নির্বাহী মেয়র লুৎফুর রহমান বলেন, কিশোর তরুণ বয়সীদের জন্য নিরাপদ পরিবেশে পরস্পরের সাথে মেলামেশা, শিক্ষা এবং ইতিবাচক কর্মকান্ডে নিয়োজিত রাখার ক্ষেত্রে ইয়ূথ সেন্টারগুলো অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করে থাকে।
তিনি বলেন, ইয়ূথ সার্ভিসে আমরা বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করছি এবং উঠতি বয়সীদের মেধা ও মননের যথাযথ বিকাশ নিশ্চিত করতে আরো সুযোগ সুবিধা প্রবর্তনের ব্যাপারে আমি নিরলস প্রচেষ্ঠা চালিয়ে যাচ্চিছ। অনুষ্ঠানে চিলড্রেন সার্ভিসেস’ বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর ওলিউর রহমান বলেন, আমাদের কিশোর তরুণ বয়সীদের জন্য বারায় আমরা যে অনবদ্য সার্ভিস প্রদান করে চলেছি, তাতে আরেকটি অন্যতম সংযোজন হচ্চেছ নতুন এই সেন্টার। সেন্টারটি উদ্বোধনের দিনই কম বয়সীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়। তারা বিভিন্ন ধরনের কার্যক্রমে দিনভর অংশ নেয়। ১৬ বছর বয়সী কামাল হকের প্রতিক্রিয়া হচ্চেছ এমন, ম্লআমার বাসার খুবই কাছে হওয়ায় এই সেন্টারে আমি নিয়মিত আসতে পারবো এবং এখানকার বিভিন্ন ধরনের কার্যক্রমে অংশ নিতে পারবো। এখানে অনেক কিছু করার আছে এবং আমাদের এলাকায় ঘরের কাছেই আমরা একটা ইয়ূথ সেন্টার পেয়েছি বলে আমি খুবই সন্তুষ্ট। এই সেন্টারে আর্টস’, মিউজিক, দ্যা ডিউক অব এডিনবরা এওয়ার্ড, বিভিন্ন ধরনের খেলাধূলা, পোল টেবিল ইত্যাদি নানা সার্ভিস ও সুযোগ রয়েছে। এছাড়া তরুণদের জন্য কর্মসংস্থান ও প্রশিক্ষণ সংক্রান্ত পরামর্শও প্রদান করা হবে। ইয়ূথ সার্ভিস সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে ০২০ ৭৩৬৪ ৩২১৫ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button