সাংবাদিক আতা’র তিনদিন ব্যাপী ৪র্থ একক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন

Ataসিলেট প্রেসক্লাবের প্রাক্তন সহ সভাপতি, সিলেটের প্রবীণ ফটো সাংবাদিক আতাউর রহমান আতা’র তিনদিন ব্যাপী ৪র্থ একক আলোকচিত্র প্রদর্শনী গতকাল বুধবার থেকে শুরু হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আমিনুল হক ভূইয়া নগরীর সুবিদ বাজারস্থ সিলেট প্রেসক্লাব মিলনায়তনে এ প্রদর্শণীর উদ্বোধন করেন। প্রাকৃতিক সৌন্দর্য, দৈনন্দিন জীবন, হাওর, চা শ্রমিক আর নিরীহ মানুষের জীবন যাপন বিষয়ক অর্ধশতাধিক আলোকচিত্র এ প্রদর্শনীতে স্থান পেয়েছে।
প্রদর্শণীর উদ্বোধনকালে ড. আমিনুল হক ভূইয়া বলেন, আতাউর রহমান একজন প্রথিতযশা ফটো সাংবাদিক। মানুষ ও প্রকৃতির ছবি ভেসে ওঠে তার ক্যামেরার ক্যানভাসে। তার প্রতিভায় আলোকিত হবে দেশ। বিশেষ করে প্রদর্শণীর অর্ধশতাধিক আলোকচিত্র বাংলাদেশের  আলোকোজ্জল সিলেটকে উপস্থাপন করবে।
প্রদর্শণী কমিটির আহবায়ক আবু তালেব মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি আহমেদ নুর, সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমেদ সেলিম।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি ইকরামুল কবির, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক দুলাল হোসেন। অনুষ্ঠানে পরিচালনা করেন এডভোকেট কবি আব্দুল মুকিত অপি।
বিশেষ অতিথির বক্তব্য সিলেট প্রেসক্লাবের সভাপতি আহমেদ নূর বলেন চার দশক ধরে আতাউর রহমান সিলেটের ফটো সাংবাদিকতায় নেতৃত্ব দিচ্ছেন। তার সৃষ্টিশীলতা অনন্য। তার মেধার প্রখরতা মনে রাখার মতো।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর বলেন, তার মাধ্যমে সংবাদপত্র সমৃদ্ধ হয়েছে। নতুন প্রজন্মের সাংবাদিকদের তাকে বেশি বেশি করে অনুসরন করতে হবে।
দৈনিক সিলেটে ডাকের ব্যাবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক বলেন আতাউর রহমান আতা সিলেটে ফটো সাংবাদিকদের একজন পথপ্রদর্শক। তরুণরা তার কাছ থেকে শিক্ষা গ্রহণ করবে।
সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমেদ সেলিম বলেন, আতা ভাইয়ের মত নিবেদিতপ্রাণ সংবাদকর্মী সত্যি বিরল। তিনি সিলেটবাসীর অহংকার।
উল্লেখ্য, প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রদর্শনী চলবে। আগামী শুক্রবার বিকেল ৩টায় প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রদর্শনীর স্মরণিকার মোড়ক উন্মোচন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button