আগামী নির্বাচন নিয়ে সংশয় : লন্ডনে মির্জা ফখরুল

Fokrulআগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে সংশয় প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যুক্তরাজ্যের হাউস অব লর্ডসের আমন্ত্রণে এক সেমিনারে অংশ নিতে লন্ডনে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ আশঙ্কার কথা জানান ফখরুল।
একই সঙ্গে নির্বাচন হলে তা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে, এমন দাবিও জানান তিনি।
মির্জা ফখরুল বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে বিএনপি সংগ্রাম চালিয়ে যাচ্ছে। বেশ কয়েকটি বাংলাদেশি চ্যানেলে এ খবরটি প্রচার করা হয়।
মঙ্গলবার যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, নির্বাচন আসলেই হবে কি-না সেটি দেখুন। আর নির্বাচন হলে, আগামী জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে।
তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিতেই বিএনপি সংগ্রাম চালিয়ে যাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ৫ সিটি নির্বাচনে দেশে ঐক্য সৃষ্টি হয়েছে। গণতন্ত্র ও জাতির প্রয়োজনে প্রবাসীদেরও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।
এর আগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দু’ঘণ্টাব্যাপী বৈঠক করেন তিনি। বৈঠকে ঢাকা ও দলের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয় এ দুই নেতার। এর পাশাপাশি আসন্ন জাতীয় নির্বাচনে ৪৮৭ জন সম্ভাব্য প্রার্থীর তালিকাও তারেক রহমানের কাছে হস্তান্তর করেন মির্জা ফখরুল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button