বিশ্বের ১৪৬ টি দেশে ফ্রি রোমিং সুবিধা

প্রথমবারের মত বাংলাদেশে ফ্রি রোমিং সেবা নিয়ে এলো ইউকে টেল

ইউকেতে থেকে প্রথমবারের মত বিশ্বের ১৪৬ টি দেশে ‘ফ্রি রোমিং’ সুবিধা নিয়ে যাত্রা শুরু করেছে বাংলাদেশী মালিকানাধিন ব্রিটিশ টেলিকমিউনিকেশন কোম্পানি ‘ইউকে টেল’ (UK TELL)। গতকাল শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ইং লন্ডন বাংলা প্রেস ক্লাবে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে ইউকে টেল এর কর্ণধার জনাব মোহাম্মদ ইবরাহীম কোম্পানির বিভিন্ন সুযোগ সুবিধা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।
ফ্রি রোমিং সুবিধা ছাড়াও কল করার জন্য থাকছে মোবাইল সিম, ই-সিম অথবা ট্রাভেল ই-সিম ব্যবহার করে গ্রাহকরা বাংলাদেশে সরাসরি ইনকামিং ও আউটগোয়িং কল ফ্রি-তে করতে পারবেন। অর্থাৎ, গ্রাহকরা বাংলাদেশেও এ সিম ব্যবহার করে দেশের অভ্যন্তরে বা বহির্বিশ্বে সরাসরি ফ্রি কল করার সুবিধা পাবেন। এছাড়াও বিশ্বের যে কোনো দেশে থেকে ইউকে টেল এপসের মাধ্যমে ই-সিম ব্যবহার করে যে কেউই রোমিং ফ্রি কলের সুবিধা নিতে পারেন।
বিশ্বের ১৪৬ টি দেশে ফ্রি রোমিং সুবিধা সম্পন্ন ইউকে টেল যুক্তরাজ্যে বসবাসরত গ্রাহকদের নিয়মিত সেবার জন্য ফ্রি কল, ডেটা এবং মেসেজিং সার্ভিসসহ নানা ধরণের সার্ভিস অফার করছে।
উদ্ভাবনী আইডিয়া, কমিউনিটির প্রতি দায়বদ্ধতা, এবং টেকসই প্রযুক্তি ব্যবহারের সংকল্প নিয়ে মোবাইল জগতে দীর্ঘস্থায়ী পরিকল্পনা বাস্তবায়নে বাজারে আসা ইউকে টেল কাস্টমার সন্তুষ্টি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
ইউকে টেল এর কর্ণধার জনাব মোহাম্মদ ইবরাহীম বলেন ‘প্রতিবছর নিজের অজান্তেই রোমিং সেবা নিয়ে গ্রাহকরা মিলিয়ন মিলিয়ন পাউণ্ড বিল প্রদান করেন। রোমিং সম্পর্কে আমাদের স্বচ্ছ ধারণা না থাকায় অন্যান্য মোবাইল কোম্পানিগুলি এ সুযোগ নিয়ে গ্রাহকদের অতিরিক্ত বিল করে থাকে। যন্ত্রণার এ অভিজ্ঞতা থেকে আমাদের সন্মানিত গ্রাহকদের মুক্ত করতেই ইউকে টেল ফ্রি রোমিং সুবিধা নিয়ে এসেছে। এখন থেকে আমাদের কোনো গ্রাহক বাংলাদেশ থেকে আসার পর অহেতুক বিশাল মোবাইল বিলের সম্মুখীন হবেন না।’
ইউকে টেল ব্যবহারের বিভিন্ন সুবিধা বর্ণনা করে তিনি আরো বলেন ‘পৃথিবীর ১৪৬টি দেশে রোমিং ফ্রি সুবিধা দিচ্ছে ইউকে টেল, অর্থাৎ আমাদের ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির ভাই বোনেরা হলিডেতে মিডল ইস্টের দুবাই বা এশিয়ার দেশগুলি অথবা আমেরিকা, কানাডাতে ভ্রমণে গেলেও এ রোমিং ফ্রি সিম ব্যবহার করতে পারবেনI’
পবিত্র ওমরাহ বা হজ্জ্ব পালনের সময় সিম ব্যবহার করতে গিয়ে বিভিন্ন সময় হাজীদের অনেক সময়ক্ষেপণ বা বিড়ম্বনায় পড়তে হয়। এ সমস্যা থেকে উত্তরণের জন্য ও নির্বিঘ্নে হজ্জ্ব পালনের বিষয় উল্লেখ করে জনাব মোহাম্মদ ইবরাহীম হাজীদের জন্য ইউকে টেল সিম ব্যবহারের সুবিধার কথা বর্ণনা করেন।
তিনি বলেন ‘পবিত্র হজ্জ্ব বা ওমরাহ্ পালন করার সময় মোবাইল সংযোগ পেতে বিভিন্ন ধরণের আইডি প্রদান করতে হয় যা সময়সাপেক্ষ। এক্ষেত্রে ইউকে টেল সিম এ সমস্যার একমাত্র সমাধান, যেহেতু সৌদির অভ্যন্তরেও ফ্রি রোমিং সুবিধা নিয়ে এ সিম ব্যবহার করা যায় তাই ইনকামিং কলের জন্য আর কোন চিন্তা নাই এমনকি স্থানীয় কলের চার্জও সাস্রয়ী।
চ্যানেল এস এর হেড অফ নিউজ সিনিয়র সাংবাদিক জনাব কামাল মেহেদি কোম্পানির ভবিষ্যৎ চেলেঞ্জ এবং ব্যক্তিগত অভিজ্ঞতা সম্পর্কে জানতে চাইলে জবাবে ইউকে টেল এর কর্ণধার জনাব মোহাম্মদ ইবরাহীম বলেন- মিডিলইস্ট সহ ইউকেতে আমার বেশ লম্বা সময়ের ধরে টেলিকমিউনিকেশন নিয়ে কাজ করার অভিজ্ঞতা এবং কোয়াফিকেশন রয়েছে এবং আগামি চার পাঁচ বছরও যদি কোম্পানি থেকে কোন মুনাফা নাআসলেও আমরা কোম্পানি চালিয়ে নিতে কোন অসুবিধা হবেনা আমাদের সেই পরিকল্পনা এ প্রস্তুতি রয়েছে। উপস্তিত সবাইকে ধন্যবাদ জানিয়ে এসময় জনাব মোহাম্মদ ইবরাহীম সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং কোম্পানির প্রচার ও প্রসারের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
পুরো যুক্তরাজ্য ও বিশ্বের প্রায় সব দেশেই ইউকে টেল এর নেটওয়ার্ক বিস্তৃত। গ্রাহকদের কাছে এর সেবা আরো কাছাকাছি পৌঁছে দিতে যুক্তরাজ্যব্যাপী এজেন্ট নিয়োগ চলছে। আগ্রহীরা www.uktell.co.uk ভিজিট করে অথবা support@uktell.co.uk তে ইমেইল করে অথবা +442045209191 নম্বরে ফোন করে বিস্তারিত তথ্য জানতে পারবেন। -হাসনাত চৌধুরী, সিনিয়র রিপোর্টার

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button