১৬ ফেব্রুয়ারী বেনেকো’র ১০তম প্রতিষ্ঠা বার্ষিকী

‘বাড়ি ক্রয়-বিক্রয়ে ফিনান্সিয়াল সার্ভিসে সহজ সমাধানে আমরা কাজ করছি’

বাসস্থান মানুষের মৌলিক অধিকারের একটি কিন্তু অর্থনৈতিক মন্দার কারণে বৃটেনের অভিবাসী কমিউনিটির জন্য নিজস্ব বাড়ি কেনা অনেক কঠিন। আর সেই কঠিন বিষয়কে সহজে সমাধান দিতে কমিউনিটিতে গত একদশক থেকে কাজ করছে বাড়ি ক্রয়-বিক্রয়ের ফিনান্সিয়াল স্পেশালিস্ট সার্ভিস ‘বেনেকো’। প্রত্যেকেরই একটি স্বপ্ন থাকে নিজের একটি সুখের নীড় হবে। বাংলাদেশী কমিউনিটির অনেকে বাড়ি কেনার মতো সামর্থ থাকা স্বত্বেও যথার্থ তথ্যের অভাব ও আইনী বিষয়ে অভিজ্ঞতা না থাকায় বাড়ি কিনতে পারছেননা। সেই অভিজ্ঞতা বিনিময়ের সুচারু কাজটি করছে বেনকো।
গত শুক্রবার (৯ ফেব্রুয়ারী ) লন্ডন-বাংলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বপ্নের বাড়ী কিনতে কি ভাবে মর্গেজ নিতে হয় এবং সেখানে ইসলামী পদ্ধতি অনুসরণেরও সুযোগ রয়েছে বলে উল্লেখ করা হয়। বেনকো’র সিইও মুস্তাফিজুর রহমান লিখিত বক্তব্যে বলেন, ২০১৪ সালের ফেব্রুয়ারীতে যাত্রার শুরুতে বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এআর-এর নিয়োগকৃত প্রতিনিধি হিসাবে কাজ শুরু করেছিল। বর্তমানে এই প্রতিষ্ঠান ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটির (এফসিএ) অনুমতিপ্রাপ্ত একটি ইন্ডিপেন্ডেন্ট এডভাইজারী প্রতিষ্ঠান হিসেবে হাইস্ট্রিট ব্যাংকের পাশাপাশি যুক্তরাজ্যের শতাধিক মর্গেজ লেন্ডারের সাথে সরাসরি কাজ করছে। যেহেতু আমরা ল্যাণ্ডারের সাথে সরাসরি কাজ করি, বিধায় মর্গেজ আবেদনের ক্ষেত্রে কাস্টমারদের বাস্তব অবস্থার আলোকে পরামর্শ দিয়ে থাকি। যুক্তরাজ্যের অর্থনীতির রাজধানীখ্যাত ক্যানারি ওয়ার্ফে শুরু থেকেই বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসেস-এর প্রধান অফিস থাকায় অনেক নামি দামি ল্যাণ্ডার প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মিটিংয়ের বাড়তি সুবিধাও পাচ্ছি।
বর্তমানে বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিস ইসলামিক মর্গেজ, ফাস্ট টাইম বাইয়ার, বাই-টু-লেট মর্টগেজ , কর্মাশিয়াল মর্গেজ, রাইট-টু-বাই মর্গেজ, বিজনেস মর্গেজ সহ বিভিন্ন ধরনের মর্গেজ নিয়ে কাজ করছে। এছাড়া লাইফ ইন্সুরেন্স এবং লাইফ ইনকাম প্রটেকশন সেবা দিয়ে যাচ্ছে।
মুস্তাফিজুর রহমান তার লিখিত বক্তব্যে আরো বলেন, সাম্প্রতিক সময়ে মুসলিম কমিউনিটি বাড়ি কেনার ক্ষেত্রে ইসলামিক লেন্ডার বা হালাল মর্গেজের দিকে ঝুঁকছেন।
বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিস যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় ইসলামিক মর্গেজ ব্রোকারেজ ফার্মগুলির মধ্যে একটি যা শরিয়া ভিত্তিক ইসলামিক ল্যাণ্ডারের সাথে সরাসরি কাজ করার সুবাদে মুসলিম কমিউনিটিতে হালাল মর্গেজের সেবায় সেরা অবস্থানে রয়েছে। তিনি বলেন, বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এক দশকের বেশি সময় থেকে বাংলাদেশী কমিউনিটির পাশাপাশি মূলধারায় সুনামের সাথে সেবা প্রদান করে আসছে।
ইউনিভার্সিটি অব গ্রিনিচ থেকে ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্টে এমএসসি ডিগ্রিধারী প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজুর রহমান বেনেকো ফাইন্যান্সিয়াল সার্ভিসে একঝাক দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন টিম নিয়ে বাড়ি ক্রয়-বিক্রয় এবং মর্গেজ বিষয়ে বিনামূল্যেও পরামর্শ দিয়ে আসছেন।
এছাড়াও তিনি বাংলা সংবাদপত্রে এ বিষয়ে নিয়মিত প্রতিবেদন লিখেন । ২০২০ সাল থেকে বাংলা অনলাইন চ্যানেল টিভিথ্রি বাংলায় “প্রপার্টি মর্টগেজ উইথ বেনেকো ফাইন্যান্স” শিরোনামে লাইভ টক শো’র মাধমে কমিউনিটিকে তথ্য প্রদানের পাশাপাশি বিভিন্ন টিভি শোতে অংশগ্রহণ করে মর্গেজ সংক্রান্ত বিষয়ে আলোচনা করে আসছেন। এ ছাড়াও কমিউনিটিতে সচেতনতার জন্য লন্ডন বাংলা প্রেস ক্লাব কার্যালয় ও লন্ডন মুসলিম সেন্টারে মর্গেজ বিষয়ে সেমিনারের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে সিইও মোস্তাফিজুর রহমান জানান, তিনি ২০২৩ সালে যুক্তরাজ্যের অসংখ্য মর্গেজ এডভাইজার প্রতিষ্ঠানের প্রধান যোগসূত্র হিসেবে কাজ করা ‘সিটিপ্লাস নেটওয়ার্ক লিমিটেড’ চালু করেন।
ফাইন্যান্সিয়াল সার্ভিসে মর্গেজ ইন্ডাস্ট্রির একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে সফল ভাবে ১০ বছর অতিক্রম করতে গিয়ে ক্লায়েন্টদের সাথে একটি চমৎকার সম্পর্ক গড়ে তুলতে সচেষ্ট হয়েছেন উল্লেখ করে কৃতজ্ঞতা জানিয়ে মুস্তাফিজ আরো বলেন, বেনেকো বিভিন্ন ব্যক্তি ও পরিবারসমুহকে তাদের বাড়ির মালিকানার স্বপ্ন বাস্তবায়নে দক্ষতা ও পেশাদারিত্বের সাথে সেবা দিতে সক্ষম হয়েছে। তিনি বলেন, কমিউনিটির আন্তরিক সমর্থন ও সহযোগিতা ছাড়া আমাদের পক্ষে ভালো অর্জন গুলো সম্ভব ছিল না।
সংবাদ সম্মেলনে আগামী ১৬ই ফেব্রুয়ারি শুক্রবার বেনেকো ফিনান্সিয়াল সার্ভিসেস-এর ১০তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হবে জানিয়ে মুস্তাফিজ বলেন, অনুষ্ঠানে যুক্তরাজ্যের প্রতিষ্ঠিত লেন্ডার কোম্পানির কর্মকর্তা, কমিউনিটির বিশিষ্ট বক্তিবর্গ উপস্থিত থাকবেন। সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে পূর্ব লন্ডনের কমার্শিয়াল রোডের হলিডে ইন হোটেলেএই অনুষ্ঠান সফল করতে সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।
প্রেসকন্ফারেন্সে আরও উপস্থিত ছিলেন বেনেকোর টীম মেম্বার জাহিদুর রহমান ও মাহমুদুল হাসান।
প্রপার্টি মার্কেট এবং প্রপার্টি মর্গেজ সম্পর্কে কোন মতামত বা জিজ্ঞাসা থাকলে নিন্মের ই-মেইল অথবা টেলিফোন নম্বরে যোগাযোগ করতে পারেন।
ই-মেইল: info@benecofinance.co.uk
ফোন: 02080502478
ফিনান্সিয়াল স্পেশালিস্ট সার্ভিস ‘বেনেকো’ সম্পর্কে বিস্তারিত জানতে বা যোগাযোগ করতে ভিজিট করুন https://www.benecofinance.co.uk

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button