লন্ডন মহানগর শাখার অভিষেক অনুষ্ঠানে বক্তাগন

জমিয়তে উলামায়ে ইসলাম’র দাওয়াত সর্বত্র ছড়িয়ে দিতে হবে

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে, লন্ডন মহানগর শাখার অভিষেক অনুষ্ঠান গত ২৫ সেপ্টেম্বর সোমবার বিকেলে সফল ভাবে অনুষ্ঠিত হয়। পূর্ব লন্ডনের লিমেডিসন মিলনায়তনে অনুষ্ঠিত জনাকীর্ণ এ অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মাওলানা আশফাকুর রাহমান। অনুষ্ঠান পরিচালনা করেন নব নির্বাচিত সেক্রেটারী মাওলানা মুফতি সৈয়দ রিয়াজ আহমদ।
সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কেন্দ্রীয় সভাপতি মাওলানা শুয়াইব আহমদ। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন ও নবগঠিত লন্ডন মহানগর শাখার দায়িত্বশীলদের নতুন করে পরিচয় করিয়ে দেন ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন খেলাফত মজলিস ইউকের সভাপতি মাওলানা ছাদিকুর রাহমান, মাজাহিরুল উলূম লন্ডন এর প্রিন্সিপাল মাওলানা শায়খ ইমদাদুর রাহমান আল মাদানী, ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ, জমিয়তে উলামা ইসলাম ইউকে লন্ডন মহানগর শাখার সাবেক সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, লন্ডন মহানগর শাখার সহ সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াছ, বাংলাদেশ থেকে আগত জমিয়ত নেতা মাওলানা অলিউর রহমান।
সভায় বক্তাগন জমিয়তে উলামায়ে ইসলাম কে শতাব্দীর প্রাচীনতম ইসলামী সংগঠন আখ্যায়িত করে এ-কে অনুসরণীয় পূর্বসূরীদের রেখে যাওয়া আমানত হিসেবে সবাইকে গ্রহণ করার আহ্বান জানান।
বক্তাগণ বলেন বাস্তবসম্মত পরিকল্পনা ও যোগোপযোগী কর্ম প্রয়াসের মাধ্যমে জমিয়তে উলামার দাওয়াত সর্বত্র ছড়িয়ে দেয়া সময়ের গুরুত্বপূর্ণ দাবি। জমিয়তে উলামায়ে ইসলামের প্রজ্ঞাবান কর্মীদের গভীর অনুভূতির সাথে উপলব্ধি করতে হবে যে গণস্তরে অত্যন্ত সুস্থির, প্রবল ও বহুমাত্রিক শক্তি সঞ্চয় করা জমিয়তের জন্য সাফল্যের সোপান। বৃহত্তর ও সুগঠিত ঐক্যের জন্য জমিয়ত কে নেতৃত্বের ভূমিকা পালন করতে হবে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে, প্রশাসনের বলয়ে এবং কূটনীতির ময়দানে পরিস্থিতিকে আনুকূল্যে নিয়ে আসার ক্ষেত্রে গতিশীল ভূমিকা পালনের জন্য দীর্ঘমেয়াদি কর্মসূচি হাতে নেয়া জমিয়তে উলামায়ে ইসলামের বড় দায়িত্ব। সময়ের এসব অনিবার্য দাবি পূরণের জন্য জমিয়তের কার্যক্রম সর্বত্র গতিশীল করার কোন বিকল্প নেই।
অনুষ্ঠানে আগামী ১৫ অক্টোবর রবিবার বিকাল ছয়টার সময় লন্ডনের ফোর্ডস্কয়ার মসজিদের তৃতীয় তলার সেমিনার হলে অনুষ্ঠিতব্য জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের কাউন্সিল অধিবেশনকে স্বতঃস্ফূর্ত উপস্থিতির মাধ্যমে সাফল্যমন্ডিত করে তোলার জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে, লন্ডন মহানগর শাখার অভিষেক অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন মাস্টার আমীর উদ্দিন, কবি আবু সুফিয়ান চৌধুরী, নিউহাম জমিয়তের সহ-সভাপতি মাস্টার আব্দুর রউফ, ইউকে জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ জিয়াউদ্দিন, ইউকে জমিয়তের প্রচার সম্পাদক ও লন্ডন মহানগর শাখার জয়েন্ট সেক্রেটারি মাওলানা নাজমুল হাসান, হাকনী জমিয়তের সেক্রেটারি হাফিজ রাশিদ আহমাদ, টাওয়ার হামলেট্স শাখা জমিয়তের সহ-সভাপতি সাইফুর রহমান, ওয়েস্ট লন্ডন জমিয়তের সেক্রেটারি মাওলানা শামসুল ইসলাম, লন্ডন মহানগর জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা নিজাম উদ্দিন সিদ্দিকী, লন্ডন মহানগর জমিয়তের প্রচার সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল হাই, হাকনী জমিয়তের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম, লন্ডন মহানগর জমিয়তের সহকারী প্রচার সম্পাদক হোসাইন আহমদ, হাকনী জমিয়তের সহ সেক্রেটারি সৈয়দ সানোয়ার হোসেন, হাকনী জমিয়তের দায়িত্বশীল হাফেজ সোহান, জমিয়ত নেতা সৈয়দ আল আমিন, ইকবাল হোসাইন, মাহফুজ হাসান, ইমরান আহমদ, ফুয়াদ আহমদ, সাজিদুর রহমান, আনোয়ার হোসেন শাহান, ছাদিকুর রহমান, মিসবাহ উদ্দিন,রাসেল আহমদ, সৈয়দ খলিল আহমদ, ইফতিখার হোসেন, আব্দুল মুহাইমিন কোরেশী, সৈয়দ আনার মিয়া প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button