গাফফার চৌধুরীর কঠোর সমালোচনায় আন্দালিব রহমান পার্থ

আওয়ামী পন্থী বুদ্ধিজিবী ও কলাম লেখক আব্দুল গাফফার চৌধুরী- মহান আল্লাহ তায়ালার ৯৯টি নামকে শয়তানের দেবতাদের নাম বলে অভিহিত করায় তার বিরুদ্ধে কঠোর সমালোচনা এবং তাকে জুতা মারলে সওয়াব হবে বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান ও ২০ দলীয় জোটের অন্যতম শরীক আন্দালিব রহমান পার্থ। রবিবার বিকেলের দিকে আন্দালিব পার্থ তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ মন্তব্য করেন।
পার্থ তার ফেসবুক পেজে লেখেন, জনাব লতিফ সিদ্দিকি যখন ইসলাম নিয়ে কটূক্তি করেছিল তখন বলেছিলাম “যে এই লোককে জুতা মারলে মিনাতে শয়তানকে পাথর মারার মত সাওয়াব হয়ত হবে না, তবে কিছু সাওয়াব অবশ্যই হবে”।
তিনি লেখেনে, এখন এই সংবাদটি পড়ার পর আমার মনে হছে যে জুতা মারার বেপারটা গাফফার সাহেব এর ওপরও প্রযোজ্য…। যে যত বড় কলামিষ্ট, লেখক, রাজনীতিবিদ বা যাই হোক না কেন, ইসলামকে অপমান করলে সে সবচেয়ে বড় অপদার্থ, মূর্খ। আপনি দেশে আসুন, বুঝবেন যে জনগন আপনাকে মন থেকে কতখানি ঘৃণা করে…।
তিনি ইংরেজীতে লেখেন, it is fine to be secular but if you insult my religion I shall insult you and become secular again……NO matter who you are…
প্রসঙ্গত, গত ৩ জুলাই বিকালে নিউইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘বাংলাদেশ : অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা সভায় আবদুল গাফফার চৌধুরী বলেন, ‘আজকের আরবি ভাষায় যেসব শব্দ এর সবই কাফেরদের ব্যবহৃত শব্দ। যেমন- আল্লাহর ৯৯ নাম, সবই কিন্তু কাফেরদের দেবতাদের নাম। তাদের ভাষা ছিল আর-রহমান, গাফফার, গফুর ইত্যাদি। সবই কিন্তু পরবর্তীতে ইসলাম এডাপ্ট করেছিল।’ এছাড়াও তিনি আরো কিছু বিরুপ মন্তব্য করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button