প্রার্থী হচ্ছেন মুক্তিযুদ্ধা বাবরুল হোসেন বাবুল

এনাম চৌধুরী: সিলেট সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে নাটকীয়ভাবে প্রার্থী হচ্ছেন সিলেট বিভাগ আন্দোলনের আলোচিত বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুল। বাবুল বর্তমানে এখন নিউ ইয়র্কে অবস্থান করলেও এটা নিশ্চিত যে তিনি প্রার্থী হচ্ছেন। ব্রিটেন ও আমেরিকায় বসবাসকারী তার পারিবারিক ঘনিষ্ঠ সূত্র জানিনিয়েছে, পারিপার্শিক অবস্থা বিবেচনায় এবং শুভাকাঙ্খী।
সমর্থকদের দাবীর প্রেক্ষিতে তিনি প্রার্থী হচ্ছেন।পারিবারিক বিস্বস্ত এ সূত্রটি জানায় সিটি কর্পোরেশনের তফসিল ঘোষণার পর থেকে বাবুলকে প্রার্থী হতে অনুরোধ করে প্রতিদিনই ফোন দেয়া হচ্ছিলো কিন্তু তিনি এতে সায় দিচ্ছিলেন না। কিন্তু শেষ পর্যন্ত তিনি স্বজন-শুভানুধ্যায়ীদের অনুরোধ উপেক্ষা করতে পারবেন না এমন ইঙ্গিত পাওয়া গেছে। শেষ পর্যন্ত বিএনপি নেতা বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী প্রার্থী না হন তবে এবারের নির্বাচনে বয়োজৈষ্ঠ্য বাবরুল হোসেন বাবুল বরাবরের মতোই হয়তো তাঁর স্বতন্ত্র প্রার্থীতার অঘটনটি ঘটিয়ে দিতে পারেন।
বিস্বস্ত সূত্রটি জানিয়েছে, সিলেটের বর্তমান রাজনীতির অবস্থা নিয়ে সিলেট পৌরসভার দু’বারের নির্বাচিত চেয়ারম্যান বাবুল তার ভক্তদের ব্যক্তিগত আলোচনায় বলেছেন,এই পৌরসভার সম্মানজনক চেয়ারটিতে নগরের মানুষের ভালোবাসা নিয়ে দুইবার বসেছি এবং তখন মানুষ ভোট দিয়েছে ভয়-ভীতি শঙ্কাহীন অবস্থায় নাগরিক অধিকার ও প্রার্থীর প্রতি শ্রদ্ধা ভালোবাসা নিয়ে।
তিনি বলেন, দলের বা নেতানেত্রীর প্রার্থী হিসেবে নয় জনগণের অন্তরের ভালোবাসার প্রার্থীকে নগরীব মানুষ ভোট দিয়েছে কিন্তু এখন যা হয় সেটা চিন্তা করতেও খারাপ লাগে।জমিতে হাল দিবে একজন বা একাধিকজন কিন্তু ফসল তুলবে ফসল ফলাতেও ছিলোনা এমন কেউ! একাত্তরের মহান মুক্তিযুদ্ধের ৪ নব্বর সেক্টরের সাবসেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাবুল জাগো সিলেট আন্দোলনের মাধ্যমে নব্বই দশক পূর্ব ও পরবর্তী সময়ে সিলেটের মানুষের দাবিদাওয়া আদায়ে প্রথম সারিতে নেতৃতে দিয়েছেন দীর্ঘদিন।
সিলেট পৌরসভার দুইবারের এবং সিলেট সদর উপজেলার একবারের চেয়ারম্যান নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত বাবুল আসন্ন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন এমনটিই জানিয়েছে তাঁর পারিবারিক সূত্র। আরিফের প্রার্থী হতে দুটানা এবং ক্ষমতাসী দলের প্রার্থী নিয়ে দলে নীরব ক্ষোভ বাবরুল হোসেন বাবুলের সমর্থকদের অনেকটা উৎসাহিত করেছে। পাশাপাশি সিলেটের নির্বাচনী ভোট ব্যাংকে সাবেক এ জনপ্রতিনিধির নগরীর আদি বাসিন্ধা কেন্দ্রিক বড় একটি ভোট ব্যাংকও রয়েছে সিলেটের রাজনীতিতে এক সময়ের আলোচিত এই জনপ্রতিনিধি দীর্ঘদিন যাবৎ নীরব থাকলেও দলীয় রাজনীতির বাহিরে সামাজিক পরিচয়ে অবস্থান টোরিকরে নেয়া বাবুল জীবনের শেষ বেলায় কি চমক দেখাবেন সেটার দিকে তাকিয়ে আছেন তাঁর শুভানুধ্যায়ীরা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button