কাউন্সিল কর্তাব্যক্তিদের বার্ষিক বেতন-ভাতা লক্ষাধিক পাউন্ড

যুক্তরাজ্যে সাধারন মানুষ যখন জীবনযাত্রার ব্যয় নির্বাহ করতে হিমশিম খাচ্ছেন, তখন প্রায় ২ হাজার ৮শ’ কাউন্সিল কর্তাব্যক্তি গত বছর প্রত্যেকে ১ লাখ পাউন্ডেরও বেশী অর্থ পকেটস্থ করেছেন। টাউন হলস্ তাদেরকে উদারভাবে পেনশন কনট্রিবিউশন, বোনাস ও অন্যান্য সুযোগ সুবিধা প্রদান করেছেন, যদিও উচ্চ মূল্যস্ফীতি ও অতিরিক্ত চাহিদার চাপের দরুন সেবাসমূহের অর্থ পরিশোধ করতে গিয়ে ট্যাক্স বাড়াতে হয়েছে কাউন্সিলকে।
ট্যাক্সপেয়ার্সেজ অ্যালায়েন্সের (টিপিএ) উপাত্ত অনুসারে, ২ হাজার ৭৫৯ জন কাউন্সিল কর্তাব্যক্তি ৬ অংকের বেতন গ্রহন করেছেন অর্থ্যাৎ ৭২১ জন পেয়েছেন দেড় লাখ পাউন্ডেরও বেশী। আরো ৬০৮ জনকে দেয়া হয়েছে প্রধানমন্ত্রী ঋষি সুনাকের চেয়েও বেশী বেতন-ভাতা। অর্থ্যাৎ ১ লাখ ৫৬ হাজার ১৬৩ পাউন্ড। গত অর্থ বছরে এই অর্থ প্রদান করা হয়।
সবচেয়ে বেশী অর্থ উপার্জনকারী কাউন্সিল কর্তা হচ্ছেন গিল্ডফোর্ড বারা কাউন্সিলের অজ্ঞাতনামা ম্যানেজিং ডিরেক্টর যাকে দেয়া হয়েছে ৬ লাখ ৭ হাজার ৬৩৩ পাউন্ড। এই অর্থে ১৮ জন নার্সের গোটা বছরের বেতন দেয়া যায়। এই অর্থের মধ্যে অন্তর্ভুক্ত ১ লাখ ৭ হাজার ১৯৫ পাউন্ড বেতন, ৩ লাখ ৩৯ হাজার ১৫৮ পাউন্ড পেনশন কনট্রিবিউশন, ৫ হাজার ৬৮৮ পাউন্ড বেনিফিট এবং একটি গোল্ডেন গুডবাই।
জনৈক মুখপাত্র বলেন, গত অর্থবছরে আমরা সাবেক ম্যানেজিং ডিরেক্টরকে ১ লাখ ৫৪ হাজার পাউন্ড একটি ওয়ান-অফ-পেমেন্ট দিয়েছি। এই অর্থ পরিশোধ একটি আইনী বাধ্যবাধ্যকতা এবং এটা আমাদের বারাকে প্রদত্ত ৩০ বছরেরও বেশী সময়ের অনুগত সেবা ও ওয়েভারলি বারা কাউন্সিলের সাথে আমাদের পার্টনারশীপ চুক্তির সাথে সংগতিপূর্ন সমতার ভিত্তিতে শেয়ারকৃত। দ্বিতীয় সর্বোচ্চ অর্থ গ্রহন করেছেন সান্ডারল্যান্ডের প্রতিবেশী স্থানসমূহের দায়িত্বপ্রাপ্ত বিদায়ী এক্সিকিউটিভ ডিরেক্টর ফিওনা ব্রাউন।
জনৈক মুখপাত্র বলেন, জীবনযাত্রার ব্যয় সংকটের সময় আমরা গুরুত্বপূর্ন সেবা প্রদান অব্যাহত রেখেছি, যখন হাজারো অরক্ষিত অসহায় বয়স্ক লোকজন ও শিশুদের সেবা প্রদান করা হচ্ছে। বিনিয়োগ করা হচ্ছে মিলিয়ন মিলিয়ন পাউন্ড, যাতে সান্ডারল্যান্ডকে একটি অধিকতর স্বাস্থ্যকর ও কর্মমুখর নগরীতে পরিনত করতে এসব কাজের মধ্যে সম্পৃক্ত রয়েছে বড়ো ধরনের সামাজিক ও আইনী দায়িত্ব এবং সিনিয়র এবং সাবেক স্টাফদের সম্মানীর বিষয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button