হাসপাতালের বাইরে নিয়মিত এক ঘণ্টা অপেক্ষা করে অ্যাম্বুলেন্স

একজন রোগীকে স্থানান্তর করার সময় হাসপাতালের বাইরে অ্যাম্বুলেন্সের অপেক্ষার সময় বৃদ্ধি, সাড়াদানের সময় বৃদ্ধির একটি প্রধান কারণ, গবেষণায় দেখা গেছে। হেলথ ফাউন্ডেশনের বিশ্লেষণে দেখা গেছে যে, হস্তান্তর বিলম্ব একটি ক্রমবর্ধমান সমস্যা যেখানে দশটি অ্যাম্বুলেন্সের মধ্যে একটি, তখন ২০২২ সালের জুলাই মাসে একটি ইনফার্মারির বাইরে এক ঘন্টারও বেশি সময় ধরে আটকে থাকে, যা ২০১৯ সালের জুলাই মাসে ৫০ টির মধ্যে একটি ছিল।
শুক্রবার প্রকাশিত প্রতিবেদনে আরও দেখা গেছে যে সবচেয়ে জটিল কলের রোগীরা ২০১৮-১৯ সালের তুলনায় ১৮শতাংশ বেশি অপেক্ষা করছেন। অ-জরুরী ক্ষেত্রে, অপেক্ষা দ্বিগুণ হয়ে গড়ে তিন ঘন্টার অপেক্ষার সময় হয়েছে।
হেলথ ফাউন্ডেশনের ডাটা অ্যানালিটিক্সের ডিরেক্টর চার্লস ট্যালক, এনএইচএসের জন্য চ্যালেঞ্জিং শীতের আগে জরুরি “পুরো সিস্টেম” ফোকাস করার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন: “হস্তান্তর বিলম্বের তীব্র বৃদ্ধি অ্যাম্বুলেন্সের অপেক্ষার সময় বৃদ্ধির একটি প্রধান কারণ। “প্রাক-মহামারী স্তরে ফিরে আসা চাহিদার ক্রমবর্ধমান প্রভাব, ব্যাকলগগুলি ধরতে প্রয়োজনীয়তা এবং কোভিড -১৯-এর চলমান প্রভাবের ফলে আমরা এখন পুরো সিস্টেম জুড়ে যে চাপগুলি দেখছি – রোগীদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেছে। ”
হেলথ ফাউন্ডেশন, এনএইচএস-এর উন্নতির জন্য লবি করার জন্য প্রতিষ্ঠিত একটি স্বাধীন দাতব্য সংস্থা বলেছে যে, ক্রমবর্ধমান সময়গুলি নির্দেশ করে যে সিস্টেমের বিভিন্ন অংশ – সামাজিক যত্ন থেকে হাসপাতাল – গুরুতর চাপের মধ্যে রয়েছে, রোগীদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলেছে।
তাদের প্রতিবেদনে যোগ করা হয়েছে যে, অ্যাম্বুলেন্স থেকে হস্তান্তর বিলম্বের বৃদ্ধি মূলত হাসপাতালের শয্যা ক্ষমতার অভাব এবং রোগীদের ছাড়তে বিলম্বের কারণে হচ্ছে।
মিঃ তাল্যাক হাসপাতালের পরিচর্যার বাইরে হাসপাতালের সক্ষমতায় বৃহত্তর বিনিয়োগের আহ্বান জানিয়েছেন – সামাজিক যত্ন সহ, এবং কমিউনিটি পরিষেবা, যেমন মানসিক স্বাস্থ্য পরিষেবা, যা স্বাস্থ্যের অবস্থার সঙ্কট রোধ করতে পারে। তিনি আরও যোগ করেছেন: “হাসপাতালের সামনের দরজায় বিলম্ব হচ্ছে রোগীদের ছাড়ার ক্ষেত্রে হাসপাতালগুলি যে বৃহত্তর চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে তার পরিণতি।
“স্বাস্থ্য ও সামাজিক যত্নের জন্য নতুন সেক্রেটারি অফ স্টেটের জন্য এটির একটি হ্যান্ডেল পাওয়া অবশ্যই অগ্রাধিকার হতে হবে। অ্যাম্বুলেন্সের কার্যকারিতা মোকাবেলা করার জন্য এনএইচএস এবং সামাজিক যত্ন ক্ষমতায় আরও বিনিয়োগের প্রয়োজন হবে এবং পরিষেবাগুলি তাদের প্রয়োজনীয় কর্মী রয়েছে তা নিশ্চিত করার জন্য একটি বিস্তৃত, তহবিলযুক্ত কর্মশক্তি পরিকল্পনা প্রয়োজন।” স্বাস্থ্য বিভাগের একটি বিবৃতিতে লেখা হয়েছে: “আমরা রিলিজ দ্রুত করতে এবং হাসপাতালের বিছানা খালি করতে।
এ এএন্ডই তে অপেক্ষা কমাতে এবং অ্যাম্বুলেন্সগুলিকে দ্রুত রাস্তায় ফিরিয়ে আনতে অতিরিক্ত ৫০০ মিলিয়ন পাউন্ড প্রদান করছি। এটি শীতের আগে দ্রুত ক্ষমতা এবং স্থিতিস্থাপকতা বাড়ানোর এনএইচএস পরিকল্পনার পাশাপাশি, যার মধ্যে এনএইচএস ৯৯৯এবং ১১১কল হ্যান্ডলারের সংখ্যা বৃদ্ধি করা এবং কমপক্ষে আরও ৭০০০ শয্যার সমতুল্য তৈরি করা।
“এনএইচএস ইংল্যান্ড অ্যাম্বুলেন্স ট্রাস্টে অতিরিক্ত ১৫০মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করছে সাড়াদানের সময়ের উন্নতিতে সহায়তা করার জন্য এবং অ্যাম্বুলেন্স ফ্লিটকে আপগ্রেড করার জন্য ২০মিলিয়ন পাউন্ড দিচ্ছে, যখন অ্যাম্বুলেন্স এবং সহায়তা কর্মীদের কর্মশক্তি এপ্রিল ২০১০সাল থেকে প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button