এনএইচএস’র বিদ্যমান সংকট নিরসনে বিতর্ক

এটি ব্যাপকভাবে জানা যে, অতিরিক্ত চাপ এবং দীর্ঘ অপেক্ষার সময় বেড়েছে। এ কারণে এনএইচএস কর্মীরা এমন চাপ অনুভব করেছেন যা তারা আগে কখনও করেননি। জাতীয় স্বাস্থ্য পরিষেবার মুখোমুখি এই চলমান সমস্যাগুলি কীভাবে নিরাময় করা যায় তা নিয়ে আলোচনা করার জন্য, স্বাস্থ্য সংবাদদাতা রেবেকা থমাস দ্বারা হোস্ট করা একটি অনলাইন প্যানেল ইভেন্টের জন্য তাদের ক্ষেত্রের বিশেষজ্ঞদের একত্রিত করেছিল।
ডাঃ অ্যালেক্সিস প্যাটন, সেন্টার ফর হেলথ অ্যান্ড সোসাইটির পরিচালক, হান্না বারহাম-ব্রাউন, একজন জিপি এবং এছাড়াও উইমেনস ইকুয়ালিটি পার্টির ডেপুটি লিডার এবং রয়্যাল কলেজ অফ মিডওয়াইভস- এর হেড অফ হেলথ অ্যান্ড সোশ্যাল পলিসি শন ও’সুলিভান,তারা কীভাবে এনএইচএস-এরভবিষ্যৎ সুরক্ষিত করা যায় বলে মনে করেন তা ব্যাখ্যা করতে যোগ দিয়েছেন। জুম-এ অনুষ্ঠিত আলোচনায় কোভিড মহামারী কীভাবে এনএইচএস’কে আঘাত করেছে, তা থেকে শুরু করে ভবিষ্যতে সরকার কর্তৃক এনএইচএস’র বেসরকারীকরণ হওয়ার সম্ভাবনা পর্যন্ত বিস্তৃত ছিল।বিভিন্ন প্রশাসন এবং স্বাস্থ্য সচিবদের দ্রুত উত্তরাধিকারের পর প্যানেলিস্টরা একটি রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে বর্তমানে আমরা যে টার্নিং পয়েন্টে রয়েছি তা দ্রুত উল্লেখ করেছিলেন। ডঃ বারহাম-ব্রাউন বলেছেন: “রাজনীতিবিদদের পথ থেকে বেরিয়ে আসা দরকার।
তিনি যোগ করেছেন: “এই মুহূর্তে আমরা ল্যামব্রিনি বাজেটে শ্যাম্পেন দেওয়ার চেষ্টা করছি এবং আমরা চার্ডোনে পেতেও পরিচালনা করছি না।”
সমাধানের পরিপ্রেক্ষিতে, ডাঃ প্যাটন যোগ করেছেন: “আমরা এটির সাথে অনেকবার চাকাটি নতুন করে উদ্ভাবন করেছি এবং এটির সাথে আমাদের যা প্রয়োজন তা হল একটি ক্রস-পার্টি প্রতিশ্রুতি বলতে যে আমরা দীর্ঘমেয়াদী উপায়ে এনএইচএস’র সাথে কীভাবে মোকাবিলা করতে যাচ্ছি।”
যদিও মিঃ ও’সুলিভান যোগ করেছেন: “সুসংবাদটি হল যে এমপি যিনি সম্ভবত স্বাস্থ্যসেবা বিল পরিবর্তন করার জন্য অন্যদের তুলনায় কর্মশক্তি পরিকল্পনা অন্তর্ভুক্ত করার জন্য আরও বেশি কিছু করার চেষ্টা করেছিলেন, অবশ্যই জেরেমি হান্ট ছিলেন, যিনি এখন চ্যান্সেলর, তাই আপনি আশা করবেন এর দিকে একটি কিন্তু আরও প্রভাব থাকবে।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button