যুক্তরাজ্যের হাসপাতালগুলো গুরুতর পরিস্থিতি ঘোষণা করেছে

নটিংহামের জরুরী এবং জরুরী সেবা ব্যবস্থার উপর চাপ হাসপাতালগুলিকে জরুরী যত্নের রোগীদের অগ্রাধিকার দিতে অ-জরুরী অপারেশন বাতিল করতে বাধ্য করেছে। নটিংহামশায়ারের চারটি আধুনিক হাসপাতাল ট্রাস্ট এই গ্রীষ্মে জটিল পরিস্থিতি ঘোষণা করতে বাধ্য হয়েছ। গত সপ্তাহে ডার্বিশায়ার জুড়ে এনএইচএস অর্গানাইজেশনগুলি চরম জরুরি যত্নের চাপের কারণে একই জিনিস করতে বাধ্য হয়েছিল।
কর্মীদের উদ্দেশ্যে একটি বার্তায়, নটিংহ্যামের স্বাস্থ্যসেবা নেতৃবৃন্দ বলেছেন যে, “অভূতপূর্ব চাপ” মঙ্গলবার সন্ধ্যায় একটি জরুরী পরিস্থিতি ঘোষণা করা হয়েছে।
এতে বলা হয়েছে: “ব্যবস্থা জুড়ে আমরা হাসপাতালে কোভিড-১৯-এর উল্লেখযোগ্য মাত্রা দেখতে পাচ্ছি, হাসপাতালের শয্যার জন্য রোগীদের জন্য বর্ধিত অপেক্ষার সময়ের পাশাপাশি অন্যান্য অবস্থার জন্য যত্নের প্রয়োজন এমন উচ্চ সংখ্যক রোগীর যত্ন নেওয়া হচ্ছে।
“কোভিড -১৯এর দরুন কর্মীদের অনুপস্থিতির পাশাপাশি যত্ন খাতে সক্ষমতার অভাবের কারণে রোগীদের রিলিজে অসুবিধার সাথে এটি যুক্ত,যা সিস্টেমে উল্লেখযোগ্য চাপ সৃষ্টি করছে।”ইংল্যান্ডের কোভিড হাসপাতালে ভর্তির পরিসংখ্যানগুলি এই তরঙ্গের জন্য ভর্তির শীর্ষে উঠতে শুরু করেছে বলে খবর এসেছে। যাই হোক, দেশ জুড়ে হাসপাতালগুলি উচ্চ স্তরের জরুরি যত্নের চাহিদা অনুভব করে চলেছে।
গত সপ্তাহে ইয়র্কশায়ারের একটি হাসপাতালের কর্মীদের কাছে একটি বার্তায়, কর্মীদের গত সপ্তাহে কোভিড এর জন্য সপ্তাহে দুবার পরীক্ষা শুরু করতে বলা হয়েছিল, “প্রাথমিক ইঙ্গিত” সত্ত্বেও ট্রাস্টটি তার সর্বোচ্চ কোভিড সংখ্যায় পৌঁছেছিল।
কর্মীদের অসুস্থতার মাত্রাও বেড়েছে, যা বছরের এই সময়ের জন্য অস্বাভাবিক, এবং তিনটি প্রভাবশালী কোভিড ভেরিয়েন্টের উচ্চ সংক্রমণযোগ্যতার দিকে নির্দেশ করে। ওয়েস্ট ইয়র্কশায়ার জুড়ে প্রতিবেশী ট্রাস্টগুলি অভিন্ন চাপের সম্মুখীন হচ্ছে।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button