২৭ আগস্ট থেকে হজ্ব ফ্লাইট

রাজধানীর উত্তরার আশকোনায় আগামী ২৬ আগস্ট মঙ্গলবার হজ ক্যাম্প উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরের দিন ২৭ আগষ্ট থেকে শুরু হবে চলতি বছরের হজ ফ্লইট।
রোববার সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়ে হজ ব্যবস্থাপনা সংক্রান্ত এক বৈঠক শেষে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এ তথ্য জানান।
মন্ত্রী জানান,আগামী ২৭ আগষ্ট থেকে চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়ে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। হজ শেষে ২৮ অক্টোবর থেকে ফিরতি ফ্লাইট শুরু হয়ে ৮ নভেম্বর পর্যন্ত চলবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৪ অক্টোবর পবিত্র হজ পালিত হবে।
বিমানমন্ত্রী জানান, এবছর ৯৮ হাজার ৭৬২ জন হজে যাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১ হাজার ৬০০ জন এবং অবশিষ্টরা ৮৩৫টি হজ এজেন্সির মাধ্যমে বেসরকারিভাবে হজে যাবেন।
গত বছর হজ এজেন্সির প্রতারণার স্বীকার ১৪১ জন এবার সরকারের সহযোগিতায় হজে যাওয়ার সুযোগ পাবেন।
এদিকে এয়ারপোর্ট এলাকার আশকোনায় অবস্থিত হজ্ব ক্যাম্প ইতোমধ্যে হজ্বযাত্রীদের জন্য প্রস্তুত করা হয়েছে। রোববার থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে হজ্বযাত্রীরা হজ্ব ক্যাম্পে আসা শুরু করেছেন। প্রথমে সরকারি ভাবে অর্থাৎ ব্যালটি হাজীরা সৌদি আরবে যাবার সুযোগ পাচ্ছেন। বাড়ি ভাড়া সংক্রান্ত জটিলতা শেষ না হওয়ায় নন ব্যালটি হাজীদের ভিসার বিষয়টি সুরাহা হয়নি। তবে ধর্মমন্ত্রী বলেছেন, এবছর বাড়ি ভাড়া নিয়ে কোন জটিলতা হবে না।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button