শতাধিক জরিমানা করা হয়েছে ডাউনিং স্ট্রিটের পার্টি কেলেংকারির ঘটনায়

লন্ডন মেট্রোপলিটন পুলিশ এই মর্মে ঘোষণা করেছে যে, কভিড-১৯ মহামারির সময় আইন লংঘনকারী পার্টিগুলোর সরকারী স্টাফদের প্রদত্ত জরিমানার সংখ্যা দ্বিগুনেরও বেশীতে উন্নীত হয়েছে। গত মাসে স্কটল্যান্ড ইয়ার্ড জানায় যে, ডাউনিং স্ট্রিট ও হোয়াইট হলে অনুষ্ঠিত পার্টিকে কেন্দ্র করে নির্দিষ্ট জরিমানার নোটিশের (এফপিএন) জন্য ফৌজদারি রেকর্ড অফিসে ৫০ টি রেফারেল অর্থ্যাৎ সুপারিশ প্রেরণ করা হয়েছে।
গত বৃহস্পতিবারের হালনাগাদ খবরে মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, তাদের অপারেশন হিলম্যান টিম এখন ১০০ টি জরিমানার সুপারিশ করেছেন। বাহিনীটি জানায়, ১২টি আলাদা ঘটনার ব্যাপারে তাদের তদন্ত অব্যাহত রয়েছে।
১০ টি ডাউনিং স্ট্রিটে বলেছে, ২০২০ সালের জুনের জন্ম দিবসের অনুষ্ঠানে আইন লংঘনের দায়ে গত মাসে শাস্তি পাওয়ার পর প্রধানমন্ত্রী বরিস জনসনকে আরেকটি জরিমানা করা হয়েছে। লিবারেল ডেমোক্র্যাটরা বলেন, নতুন জরিমানা সরকারের মধ্যে দুঃখজনক ব্যাপক ধরনের নীতিমালা ভঙ্গের বিষয়টি প্রদর্শন করে।
ডেমোক্র্যাট নেতা স্যার এড ডেভি বলেন, ১০০ টি নতুন জরিমানা করা হয়েছে। এতে বরিস জনসনের ডাউনিং স্ট্রিটে দুঃখজনকভাবে ব্যাপক নীতিমালা লংঘনের বিষয়টি এবং তার মিথ্যাচারের ব্যাপকতা লক্ষ্য করা যায়। অথচ বরিস জনসন পার্লামেন্টে দাঁড়িয়ে বলেছিলেন, ১০ নম্বরে সব সময় কভিড-১৯ নীতিমালা অনুসরণ করা হয়।
জরিমানার ঘটনায় প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি ওঠেছে। এই চাপ তাকে মোকাবেলা করতে হচ্ছে। অনেক রক্ষনশীল দলের কাউন্সিলর গত সপ্তাহে স্থানীয় নির্বাচনে তাদের বিপর্যয়কর পরাজয়ের জন্য প্রধানমন্ত্রী বরিস জনসনকে দায়ী করছেন।
স্টাফোর্ডশায়ারে আঞ্চলিক মন্ত্রীসভায় আগত মন্ত্রীদের এ বিষয়ে প্রশ্ন করা হয়। প্রধানমন্ত্রীর প্রতি এখনো তাদের বিশ্বাস আছে কি-না, একথা জিজ্ঞেস করা হলে, তারা বিষয়টি এড়িয়ে যান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button