উদ্ধার হলেন নিখোঁজ ফরহাদ মজহার

forhadরাজধানীর শ্যামলী থেকে অপহৃত দেশ বরেণ্য কবি, সাহিত্যিক ও কলামিস্ট ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব। সোমবার রাত (বাংলাদেশ সময় )সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করে র‌্যাব। উদ্ধারের পর ফরহাদ মজহারকে অভয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে।
প্রসঙ্গত, ভোরে হাঁটার জন্য বের হয়ে আর বাসায় ফেরেননি ফরহাদ মজহার।
পরিবারের অভিযোগ, সোমবার ভোরে মোহাম্মদপুর আদাবরের ‘হক গার্ডেন’র নিজ বাসা থেকে বের হওয়ার পর তাকে অপহরণ করা হয়।
আদাবর থানার ডিউটি অফিসার আলেয়া বেগম জানান, ভোর পাঁচটা ছয় মিনিটের দিকে নিজ ফ্ল্যাট থেকে বের হন ফরহাদ মজহার। পরে কবির নম্বর থেকে বেশ কয়েকদফা ফোন করে তার স্ত্রীর সঙ্গে কথা বলা হয়। কবিকে ছাড়তে মুক্তিপণও চাওয়া হয়।
পরে তার পরিবারের পক্ষ থেকে ফরহাদ মজহারের অপহরণের বিষয়টি আইনশৃংখলা বাহিনীকে অবহিত করা হলে পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আদাবর থানার পুলিশ সদস্যরা কবির ফ্ল্যাট পরিদর্শন করেন। এসময় কবির পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা।
পরে ফরহাদ মজহারের মোবাইল ফোনের অবস্থানের কথা জানতে পেরে সোমবার বিকাল ৪টা থেকে খুলনার সোনাডাঙ্গা থানার ইবরাহিম মিয়া সড়কের বাড়ি বাড়ি অভিযান চালায় আইনশৃংখলা বাহিনী।র‌্যাব মোবাইল ফোন ট্র্যাকিং করে ওই সড়কে এ অভিযান শুরু করে।ওই সড়ক থেকে একটি পরিত্যক্ত মাইক্রোবাস উদ্ধার করে র‌্যাব।
রাত পৌনে ৮টা পর্যন্ত র‌্যাব-৬ এর নেতৃত্বে পুলিশ ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা পাঁচটি বাড়িতে তল্লাশি সম্পন্ন করে। তবে কোনো বাড়িতে ফরহাদ মজহারকে খুঁজে পাওয়া যায়নি। পরে রাত সাড়ে ১১টার দিকে নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button