অ্যামাজন যুক্তরাজ্যে দেড় হাজার কর্মচারী নিয়োগ করবে

অ্যামাজন যুক্তরাজ্যে তার ব্যবসা দ্রুত সম্প্রসারণের লক্ষ্যে দেড় হাজার শিক্ষানবিস কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। গত বছরে তার ব্রিটিশ হেডকাউন্ট ৫০ শতাংশ বৃদ্ধি পায়। অ্যামাজনের এই নতুন দেড় হাজার শিক্ষানবিসরা প্রকাশনা, রিটেইলিং ও মার্কেটিংসহ বিভিন্ন বিভাগে অভ্যন্তরীন প্রশিক্ষণ গ্রহন করবে।
অ্যামাজনের কান্ট্রি ম্যানেজার জন বৌমফ্রে বলেন, কর্মসূচীটি অধিক সংখ্যক লোককে দক্ষতা অর্জনে সহায়তা করবে, বর্তমান শ্রম বাজারে যাদের চাহিদা রয়েছে ।
কোম্পানীটি ২০১০ সাল থেকে যুক্তরাজ্যে ৩২ বিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছে। গত বছর তারা ২৫ হাজার লোক নিয়োগ করে। এটা তাদের মূল লক্ষ্যের চেয়ে ১০ হাজার বেশী।
এভাবে ব্যাপক চাকুরী প্রদানের ফলে যুক্তরাজ্যে অ্যামাজনের স্থায়ী জনবল ৭০ হাজারে উন্নীত হয়েছে। গত বছরের মোট নতুন নিয়োগের অর্ধেক আগে থেকেই কর্মহীন ছিল কিংবা শিক্ষা থেকেই সরাসরি চাকুরীতে যোগদান করেছিল। কোম্পানীতে নতুন নিয়োজিতদের পার্সেল প্যাকিং থেকে শুরু করে সার্ভার রক্ষণাবেক্ষণের কাজে নিয়োগ দেয়া হয়েছে।
এখন পর্যন্ত ফ্রি অ্যামাজনের ফ্রেশ শপসমূহে গ্রোসারি খাত চালু করায় লোকসংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে। বর্তমানে ১৫টি নতুন আউটলেট রয়েছে এবং এগুলো লন্ডনে চালু রয়েছে।
টেক জায়ান্টটি আগামী ২ বছরে যুক্তরাজ্যে ২০০টি আউটলেট খোলার পরিকল্পনা করছে। এই সম্প্রসারণ টেসকো’র মতো ব্রিটিশ রিটেইল জায়ান্টদের জন্য সরাসরি চ্যালেঞ্জ, যা ইতোমধ্যে জার্মান ডিসকাউন্টার আলভি ও লিডল্-এর সাথে প্রতিযোগিতা করছে।
অ্যামাজন জানিয়েছে, তার ফ্রেশ স্টোরগুলো এবং ২ টি ফোর স্টার স্টোর গত বছর খোলা হয়। এগুলো শ’ খানেক কর্ম সংস্থান সৃষ্টি করেছে।
অ্যামাজনের বিজনেস সেক্রেটারি কাওয়াসি কাওয়াটেং বলেন, অ্যামাজনের ঘোষণা ব্রিটিশ অর্থনীতির শক্তির বহি:প্রকাশ, যখন জিডিপি মহামারিপূর্ব কালীন অবস্থায় ফিরেছে, কর্মচারীর সংখ্যা রেকর্ড সংখ্যক এবং বেকারত্ব হ্রাস পাচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button