হিথরো, গ্যাটউইক, স্ট্যানস্টেড ও লুটনে ১৫ শতাংশ সারচার্জ প্রযোজ্য হবে

লন্ডনে ১০ শতাংশ ভাড়া বাড়িয়েছে উবার

লন্ডনে ১০ শতাংশ ভাড়া বাড়িয়েছে উবার। চালকদের উৎসাহিত করতে ভাড়া বাড়িয়েছে অ্যাপভিত্তিক রাইডশেয়ারিং সেবা দেয়া সংস্থাটি। গত বৃহস্পতিবার থেকে নতুন ভাড়া কার্যকর হয়েছে। কয়েক মাস ধরে গাড়ি পেতে দীর্ঘ সময় অপেক্ষা এবং আরো বেশি বাতিলকরণের মুখোমুখি হচ্ছেন উবারের ব্যবহারকারীরা। পাশাপাশি অনুরোধগুলোও গাড়ির সংখ্যা ছাড়িয়ে গেছে। এরই পরিপ্রেক্ষিতে নিজেদের প্লাটফর্মে গাড়ির সংখ্যা বাড়ানোর উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।
কভিডজনিত বিধিনিষেধে রাইডশেয়ারিং পরিষেবা বিঘ্নিত হওয়ায় অনেক উবার ও মিনিক্যাব চালক এ খাত ছেড়ে চলে যান। তবে বর্তমানে কভিডজনিত বিধিনিষেধ শিথিলের পর ট্যাক্সিগুলোর চাহিদা বেড়েছে।
উবার জানিয়েছে, গত বৃহস্পতিবার থেকে রাজধানী লন্ডনে নতুন ভাড়া কার্যকর হয়েছে। এছাড়া হিথরো, গ্যাটউইক, স্ট্যানস্টেড ও লুটনে রাইডের জন্য ব্যস্ত সময়গুলোয় ১৫ শতাংশ সারচার্জ প্রযোজ্য হবে। ফলে মোট ভাড়া ২৫ শতাংশ পর্যন্ত বাড়বে।
যুক্তরাজ্যে উবারের চাহিদা প্রায় ২০ শতাংশ বেড়েছে। উবার জানায়, যাত্রী চাহিদা পূরণে আরো ২০ হাজার চালক প্রয়োজন। রাজধানীর বাইরেও বেড়েছে উবারের চাহিদা। উবারের তথ্যমতে, বার্মিংহামে ২০ শতাংশ ও নটিংহামে ৪০ শতাংশ চাহিদা বেড়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button