করোনায় বিশ্বব্যাপী মৃত্যু ৫০ লাখ ছাড়াল

বিশ্বব্যাপী করোনার সংক্রমণ ও মৃত্যু থামছেই না। করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু-আক্রান্ত কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৮১ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৯৪৪ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৪৩৯ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৪ হাজার ৩৭০ জনে।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৬৭ লাখ ৭১ হাজার ৯৭৯ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৭২২ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪২ লাখ ৫৯ হাজার ৭১৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৭ হাজার ৭৭৩ জনের।
আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৭ লাখ ৯৩ হাজার ৪০১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৫০৪ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৯ লাখ ৭৯ হাজার ২৩৬ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৩৯২ জন। পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ লাখ ৩২ হাজার ৫৪৬ জন। মারা গেছেন ২ লাখ ৩৬ হাজার ২২০ জন। আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button