লন্ডনের রেস্টুরেন্ট বিল নিয়ে তোলপাড়

প্রায় ৫১ হাজার ডলারের রেস্তোরাঁ বিল নিয়ে রীতিমত তোলপাড় সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি ঘটেছে বিশ্ববিখ্যাত তুর্কি শেফ নুসরাত গোকচির ‘সল্ট বায়ে‘ রেস্তোরাঁয়। রেস্তোরাঁটি লন্ডনে অবস্থিত। এই বড়ো অংকের বিলের ব্যাপারে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে লোকজন বলছেন, তুরস্কের ইস্তাম্বুলের একটি রেস্তোরাঁয় বিমানে ওড়ে গিয়ে খাওয়ার খরচের চেয়ে বেশীএই বিল। বিলের একটি ফটোকপি ইন্টারনেটে দিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ৪ ব্যক্তি জানান, তারা গোল্ড-প্লেটেড মাংস ও তুর্কি বাকলাবাস খান এবং তিন বোতল দামী পেট্রুস ওয়াইন পান করেন।
খাওয়ার পর রেস্তোরাঁটি ৪ হাজার ৮‘শ পাউন্ড সার্ভিস লাইনের ব্যয়সহ ৩৭ হাজার ২৩ পাউন্ড চার্জ করে। অনেকে আবার বিলের পক্ষ নিয়ে বলেন, ‘নুসরেত লন্ডন’ একটি ব্যয়বহুল স্থান এবং পেট্রুস ওয়াইনের বোতল খোলার পর মূল্য নিয়ে অভিযোগ করা উচিত নয়।
তবে অনেকে বিলের বিরোধিতা করে বলেন, এটা একটি চুরি এবং বিত্তশালী ও বোবা হওয়ার ফল।  গোকচি একজন তুর্কি রেস্টুরেন্ট ব্যবসায়ী, যার মাংস প্রস্তুতকরণ ও সিজোনিং টেকনিক ২০১৭ সালের জানুয়ারিতে একটি ইন্টারনেট মেমেতে পরিণত হয়।
তার মোট ১৫টি রেস্তোরাঁ রয়েছে ৪টি তুরস্কে, পাঁচটি যুক্তরাষ্ট্রে, দুইটি আবার আমিরাতে এবং গ্রীস, যুক্তরাজ্য, কাতার ও সৌদি আরবে একটি করে। তার অনন্য লবণ ছিটানোর কৌশলের কারণে তিনি ‘সল্ট বায়ে‘ হিসেবে সুপরিচিত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button