মুসলিম বিলিয়নেয়ার কিনে নিয়েছেন ব্রিটেনের দ্বিতীয় বৃহত্তম বেকারী

বিখ্যাত ব্যবসা প্রতিষ্ঠান আসদা’র মালিক বিলিয়নিয়ার ঈসা ভ্রাতৃদ্বয় যুক্তরাজ্যের দ্বিতীয় বৃহত্তম বেকারী কিনে নিয়েছেন। এই প্রতিষ্ঠানে ১ হাজার ৬’শ স্টাফ কর্মরত। অবশ্য ইজি গ্রুপ প্রকাশ করেনি তারা সিএসফুড গ্রুপ হোল্ডিংস ক্রয়ে কি পরিমাণ অর্থ পরিশোধ করেছে , যা কুপল্যান্ডস বেকারির পেছনে অবস্থান করছে।
সিএস-এর মালিকানায় রয়েছে ৩টি বেকারি যেগুলো উপাদানসমূহ প্রক্রিয়াকরণ এবং ফ্রেশফুড প্রস্তুত করে। ১৮৮৬ সালে ফেডরিক ও অ্যালিস কুপল্যান্ডস  কর্তৃক প্রতিষ্ঠিত এই কোম্পানিতে ১৬শ এর বেশি স্টাফ রয়েছেন। কুপল্যান্ডসের খাদ্য সামগ্রী প্রায় ১৮০টি স্টোর ও ক্যাফেতে বিক্রি হয়। এসব স্টোর ও ক্যফের অধিকাংশই নর্থইস্ট ও ইয়র্কশায়ারে অবস্থিত। ইউরোপ ও যুক্তরাষ্ট্রে ইজি গ্রুপের ৬ হাজার ফোরকোর্ট রয়েছে বিভিন্ন ফার্স্ট ফুড ব্র্যান্ড।
মুসলিম বিলিয়নিয়ার ঈসা ভ্রাতৃদ্বয়ের ইজি গ্রুপ বেকারিটি কিনে নেয়ার পর কুপল্যান্ডসের খাদ্য সামগ্রী দেশব্যাপী এবং ইজি গ্রুপের পেট্রোল স্টেশন ফোরকোর্টস র্নেটওয়ার্ক ও দোকানসমূহ বিক্রি হবে এক যৌথ বিবৃতিতে ঈসা ভ্রাতৃদ্বয় জুবের ও মহসিন বলেন, আমরা কুপল্যান্ডস-এর অনেক মেধাবী সহকর্মীদের ইজি গ্রুপ পরিবারে স্বাগত জানাচ্ছি। ফ্রেশ বেকারি খাতে কুপল্যান্ডসের একটি পরীক্ষিত ট্র্যাক রেকর্ড এবং ইজি গ্রুপের সাথে রয়েছে ভারটিকাল ইন্টিগ্রেশন, যা ফুডসার্ভিসে আমাদের সাফল্যকে আরো সহায়তা করবে, যেখানে যুক্তরাজ্যসহ গোটা বিশ্বের শক্তিশালী প্রবৃদ্ধি অব্যাহত রাখতে চাই।
গত বছর ইজি যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে ১৪৬টি কেএফসি শাখা কিনে নেয়। এছাড়া চলতি বছরের এপ্রিলে রেস্টুরেন্ট চেইন লিওন ক্রয় করে। এছাড়া কোম্পানিটি কফি চেইন ‘ক্যাফে নিরো’ ক্রয়ের ক্ষেত্রেও ভালো অবস্থানে আছে। গত এপ্রিলে তারা ব্যবসা ক্ষেত্রে বিপন্ন ক্যাফেটি কিনে নেয়।
২০২০ সালের অক্টোবরে ঈসা ভ্রাতৃদ্বয় ইনভেস্টমেন্ট প্রতিষ্ঠানের পাশাপাশি ৬.৮ বিলিয়ন পাউন্ডে সুপার মার্কেট আসদা ক্রয় করেন। বিক্রয়ের মধ্যে আসদার জন্য এক বিলিয়ন পাউন্ড বিনিয়োগ এবং জ্বালানি গ্রাহকদের জন্য অধিকতর প্রতিযোগিতামূলক মূল্য প্রদানের প্রতিশ্রুতি অন্তর্ভুক্ত।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button