ব্রিটেনে বাংলাদেশী মুয়াজ্জিন খুন

Jalaluddinমসজিদে নামাজ শেষে বাসায় ফেরার পথে হামলার শিকার হয়ে প্রাণ হারিয়েছেন ব্রিটেনে বসবাসরত জালাল উদ্দিন (৫৬) নামে বাংলাদেশী এক মুয়াজ্জিন। এখনও হত্যার কারণ উদঘাটন করতে না পারলেও এর সঙ্গে জড়িত সন্দেহে ৩১ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।
ধারণা করা হচ্ছে, এটি একটি বর্ণবাদী হত্যাকাণ্ড। পুলিশের বিশেষ দল এর কারণ উদ্ধার করার জন্য তদন্ত চালিয়ে যাচ্ছে।
বৃহস্পতিবার রাত ৯টার কিছু আগে হামলার শিকার হওয়া ওই ইমামকে রচডেল সাউথ স্ট্রিট পার্কের অদূরে একটি মাঠ থেকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ।
হাসপাতালে নেয়ার কিছুক্ষণ পরই মারা যান তিনি। স্থানীয় কোনো এক আত্মীয়ের বাসায় দাওয়াত খেয়ে ট্রাফালগার স্ট্রিটের জালালি জামে মসজিদে নামাজ শেষে শিশুদের একটি খেলার মাঠের উপর দিয়ে শর্টকাট রাস্তায় বাসায় ফেরার পথে তিনি ওই হামলার শিকার হন বলে ধারণা করছে পুলিশ।
মাথায় প্রচন্ড আঘাতের কারণে তার মৃত্যু হয়েছে বলে শুক্রবার ময়নাতদন্তের পর পুলিশ জানিয়েছে।
সিলেটের বিশ্বনাথ উপজেলার সতপুর গ্রামের জালাল উদ্দিন দীর্ঘ দিন ধরে ব্রিটেনে বসবাস করছেন। তিনি এখানে রচডেল জালালিয়া মসজিদের মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। সদা হাসি খুশি এবং অমায়িক ব্যবহারের জন্য তিনি সবার কাছে অত্যন্ত প্রিয় ছিলেন।
তার মৃত্যুতে রচডেল কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় এমপি সায়মন ডানসাক সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়ে নিহত ইমামের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
তিনি বলেন, ক্বারী জালাল উদ্দিন ছিলেন কমিউনিটির গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি যিনি স্থানীয় মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button