ফ্রি ইস্তান্বুল নগরী ভ্রমণের সুযোগ দিচ্ছে টার্কিশ এয়ারলাইন্স

তুরস্কের জাতীয় পতাকাবাহী ‘টার্কিশ এয়ারলাইন্স (টিএএইচওয়াই) তার আন্তর্জাতিক পর্যটক যাত্রীদের জন্য কমপ্লিমেন্টারি অর্থ্যাৎ সৌজন্যসূচক ইস্তান্বুল নগরীতে পর্যটন পুনরায় চালু করেছে। গত সোমবার টিএইচওয়াই প্রেরিত এক বিবৃতিতে বলা হয়, ‘ট্যুরিস্তান্বুল’ নামক সংস্থা ইস্তান্বুল এয়ারপোর্টে টার্কিশ এয়ারলাইন্স- এর যাত্রীদের জন্য ৬ টি ২৪ ঘন্টার কানেক্টিং ফ্লাইটের ব্যবস্থা করবে, যাতে যাত্রীরা রাজধানী ইস্তান্বুলের অনন্য শোভা এবং বিস্ময়কর স্থান ও স্থাপনা দেখার সুযোগ পান। এ সেবাটি পাবেন তারা, যারা ছয় থেকে ২০ ঘণ্টার ট্রানজিটে ইস্তানবুল বিমানবন্দরে অবস্থান করবেন। পর্যটক যাত্রীদের বিমান বন্দর থেকে তুলে নেবে একটি ট্যুরিস্তান্বুল গাড়ি এবং একজন গাইডের সহায়তায় তাদেরকে সুলতানাহমেট মসজিদ, আয়া সোফিয়া মসজিদ এবং তোপাকাপি প্রাসাদ ঘুরিয়ে দেখানো হবে। এরপর পরবর্তী লভ্য ফ্লাইটের জন্য এয়ারপোর্টে ফিরিয়ে নেবে।
টার্কিশ এয়ারলাইন্সের চীফ মার্কেটিং অফিসার আহমেত অলমাস্তুর জানান যে, এই পরিষেবা স্থগিত করা হয়েছিলো ২০২০ সালের মহামারির সময়। তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে ট্রান্সফার যাত্রীর সংখ্যা বৃদ্ধি এবং এই সুবিধাপ্রাপ্ত সেবার সাথে আমাদের মার্কেটের অংশিদারিত্ব সৃষ্টি। ২০১৯ সাল থেকে প্রায় সাড়ে ৩ লাখ অতিথি এই সেবার মাধ্যমে ইস্তান্বুল নগরীরর শোভা ও সৌন্দর্য উপভোগের সুযোগ পেয়েছেন।
তিনি আরো বলেন, চলতি বছরের শেষ পর্যন্ত প্রায় ৬০ হাজার অতিথি ট্যুরিস্তান্বুল কর্তৃক এধরনের সুবিধা পাবেন বলে আমরা আশা করছি।
টার্কিশ এয়ারলাইন্স কর্তৃক এই সুবিধা গ্রহনে এগিয়ে আছে রাশিয়া, ইন্দোনেশিয়া ও ফ্রান্স। পর্যটক যাত্রীরা তাদের ফ্লাইটের সময় অনুযায়ী প্রতিদিন আয়োজিত ৬ টি ভিন্ন ট্যুরে অংশ নিতে পারবেন। টার্কিশ এয়ারলাইন্স বিশ্বের ৩৪০ টি গন্তব্যে যাত্রী ও কার্গো ফ্লাইট পরিচালনা করে থাকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button