২০ হাজার কর্মী নেবে ম্যাকডোনাল্ড’স

যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে ৫০টি নতুন রেস্তোঁরা চালু করতে যাচ্ছে ফাস্টফুড চেইন ম্যাকডোনাল্ড’স। এজন্য ২০ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আগামী এক বছরের মধ্যেই সংস্থাটি নতুন রেস্তোঁরা চালু ও কর্মী নিয়োগের কাজটি করতে চায়।
ম্যাকডোনাল্ড’স জানিয়েছে, মহামারীর কারণে যেসব কর্মীদের ছাঁটাই করা হয়েছিল তাদের প্রতিস্থাপন করা হচ্ছে, বিষয়টা তেমন নয়। এখন মূলত প্রতিষ্ঠানটির পরিধি বাড়ানো হচ্ছে। সরকারের করোনাভাইরাস বিষয়ক নির্দেশিকা অনুযায়ী কর্মীর সংখ্যাও বাড়ানো হচ্ছে।
ম্যাকডোনাল্ড’স ইউকে ও আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী পল পমরয় বলেন, নতুন করে আরো ২০ হাজার কর্মীকে কাজের সুযোগ করে দিতে সক্ষম হওয়া ভীষণ আনন্দের। কোনো সন্দেহ নেই যে মহামারী কর্মসংস্থানের সুযোগগুলোর ওপর অনেক বড় প্রভাব ফেলেছে। আমাদের ১ হাজার ৪০০টির বেশি রেস্তোঁরা পরিচালিত হয় ২০০ স্থানীয় ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে। এর অর্থ হলো, প্রতিটিতেই আমাদের ব্যক্তিগত অংশীদারী রয়েছে। এটা অনেক বড় দায়িত্ব। স্থানীয় জনগণ ও যে অর্থনীতিতে আমরা ব্যবসা করি তার প্রতি দায়বদ্ধতা থেকেই নতুন কর্মী নিয়োগ ও পরিধি বাড়ানোর এ ঘোষণা দিয়েছি।
যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে সব মিলিয়ে ১ লাখ ৩০ হাজার কর্মী ম্যাকডোনাল্ড’স এর জন্য কাজ করেন। পমরয় বলেন, নিয়োগ প্রক্রিয়াটি খুবই কঠিন হয়ে যাচ্ছে। প্রতিভাসম্পন্ন কর্মীদের আকৃষ্ট করা জটিল কাজ।
ম্যাকডোনাল্ড’সের বেতন কাঠামো অনুযায়ী, ২১ বছরের কম বয়সী যে কাউকে জাতীয় ন্যূনতম মজুরির বেশি দেয়া হয়। এছাড়া ২১ বছরের বেশি বয়সীরা তাদের জন্য নির্ধারিত জাতীয় কাঠামোর থেকে বেশি বেতন পান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button