ট্রাম্প প্রেসিডেন্ট হবেন না : ওবামা

Obamaরিপাবলিকান দলের মনোনয়ন প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হবেন না। এমনটা বিশ্বাস করেন প্রেসিডেন্ট বারাক ওবামা। বার্তা সংস্থা পিটিআই এ খবর দিয়েছে।
এতে বলা হয়, ওবামা মনে করেন আমেরিকানরা ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচিত করার ক্ষেত্রে হবেন খুবই সচেতন। তিনি ক্যালিফোর্নিয়ার সানিল্যান্ডে আয়োজিত প্রথমবারের ইউএস-আসিয়ান সম্মেলনে সাংবাদিকদের বলেন, আমি অব্যাহতভাবে বিশ্বাস করি ট্রাম্প প্রেসিডেন্ট হবেন না। এর কারণ, আমেরিকার মানুষদের প্রতি আমার রয়েছে অগাধ বিশ্বাস। আমি মনে করি তারা স্বীকার করবেন প্রেসিডেন্ট হওয়া একটি অত্যন্ত গুরু দায়িত্ব। এটা কোন টক শো বা রিয়েলিটি শোতে  হোস্টিং করা নয়। এটা কোন উৎসাহদান বিষয়ক বিষয় নয়। এটা মার্র্কেটি নয়।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে মনোনয়ন লাভের জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন ৬৯ বছর বয়সী রিয়েল এস্টেট ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প। বিলিয়নিয়ার এই ব্যবসায়ী নানা কারণে এরই মধ্যে বিতর্কের জন্ম দিয়েছেন। তিনি চরম মুসলিম বিদ্বেষী হিসেবে পরিচিতি পেয়েছেন। তার বিরুদ্ধে বৃটিশ পার্লামেন্টে বিতর্ক হয়েছে। দাবি জানানো হয়েছে বৃটেনে তাকে নিষিদ্ধ করার জন্য। তা ছাড়া যুক্তরাষ্ট্রের আভ্যন্তরীণ বিষয়ে তিনি হাস্যরসাত্মক নানা মন্তব্য করে আলোচনা সমালোচনার জন্ম দিয়েছেন।
তিনি প্রেসিডেন্ট বারাক ওবামাকে উদ্দেশ্য করে বলেছেন, ওবামার কপাল ভালো যে ডোনাল্ড ট্রাম্প ২০১২ সালে প্রেসিডেন্ট নির্বাচনে অংশগ্রহণ করেন নি। সাউথ ক্যারোলাইনাতে এক নির্বাচনী প্রচারণা সভায় ট্রাম্প প্রেসিডেন্ট বারাক ওবামাকে উদ্দেশ্য করে বলেন, আপনার কপাল ভালো গত নির্বাচনে আমি প্রতিদ্বন্দ্বিতা করি নি। ওই সময় প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মিট রমনি। যদি আমি প্রতিদ্বন্দ্বিতা করতাম তাহলে আপনি হতেন এক মেয়াদে দায়িত্ব পালনকারী প্রেসিডেন্ট।
বারাক ওবামা যে মন্তব্য করলেন তা ধরে নেয়া যায় এই বক্তব্যের প্রত্যুত্তর। তিনি রিপাবলিকান দলের অন্য প্রার্থীদেরও সমালোচনা করেছেন। তিনি বলেন, বিদেশী পর্যবেক্ষকরা তাদের মধ্যকার বাগাড়ম্বর বক্তব্যে বিরক্ত। এমন সব বক্তব্য রাখছেন তারা রিপাবলিকান প্রাইমারি ও বিতর্ক অনুষ্ঠানে।
ওবামা বলেন, আমি মনে সবার মনোযোগ ট্রাম্পের দিকে। এর কারণ, তিনি কৌতুক করে কথা বলেন। অন্যরাও একই রকম কথা বলেন। তিনি মুসলিমদের অনুভূতিতে আঘাত দিয়ে কথা বলতে পারেন। আপনি যদি রিপাবলিকান দলের অন্যদের দিকে তাকান তাহলে দেখবেন তারাও বিরক্তিকর। ট্রাম্প একাই শুধু উদ্বেগের সৃষ্টি করেন নি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button