জাস্ট ইট টেকওয়ের অর্ডার বেড়েছে ৭৯%

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) খাবার ডেলিভারি সংস্থা জাস্ট ইন টেকওয়ের অর্ডার ৭৯ শতাংশ বেড়েছে। এ বৃদ্ধি সংস্থাটির পূর্বাভাসের তুলনায় দ্বিগুণ। ব্রিটেন এবং অন্যান্য বাজারে কভিড-১৯ মহামারী চলাকালীন মানুষ বেশি সময় বাড়িতে থাকায় খাবার সরবরাহকারী সংস্থাটির অর্ডার বেড়ে যায়।
গত বছর লোকসান গুনেছিল নেদারল্যান্ডসের আমস্টারডামভিত্তিক সংস্থাটি। মহামারীজনিত বিধিনিষেধ শিথিল করলেও ২০২১ সালের বাকি সময়ও অর্ডার বাড়বে বলে প্রত্যাশা করছে তারা। গত মাসে সংস্থাটি তাদের ২০২০ সালের আয়ের প্রতিবেদনে প্রথম প্রান্তিকে ৪২ শতাংশ অর্ডার বৃদ্ধির ইঙ্গিত দিয়েছিল।
টেকওয়ের সিইও জিতসে গ্রোইন সাংবাদিকদের বলেন, গত বছরের এপ্রিলে ৭৮০ কোটি ডলারে জাস্ট ইট অধিগ্রহণের পরিপ্রেক্ষিতে ব্রিটেন একটি ব্যতিক্রমী বাজার ছিল। জানুয়ারি থেকে মার্চের এ সময়কালে ব্রিটেনে জাস্ট ইট টেকওয়ে ডটকম ৬ কোটি ৩৮ লাখ অর্ডার পেয়েছে। এটি ২০২০ সালের প্রথম প্রান্তিকে টেকওয়ে ও জাস্ট ইটের সম্মিলিত অর্ডারের তুলনায় ৯৬ শতাংশ বেশি।
টেকওয়ে একই ধরনের ছোট সংস্থা উবার ইটস ও ডেলিভারুর সঙ্গে ব্রিটেনে প্রতিযোগিতা করছে। প্রান্তিক আয়ের প্রতিবেদনে সংস্থাটি পূর্বাভাস না দিলেও বাজারের অংশীদারিত্ব বৃদ্ধির জন্য মুনাফা ত্যাগ করতে চায় বলে জানিয়েছে। গত বছর টেকওয়ে ১৫ কোটি ১০ লাখ ইউরো লোকসান গুনেছিল।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close