তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দার বিরল কৃতিত্ব

Jubaidaবিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান চিকিত্সাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন। তিনি লন্ডনের ইমপেরিয়াল ইউনিভার্সিটি অব মেডিসিন বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে মাস্টার্স অব কার্ডিওলজি ডিগ্রি অর্জন করেছেন।
লন্ডনের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ইমপেরিয়াল ইউনিভার্সিটি অব কার্ডিওলজি থেকে চার বছরের মাস্টার্স অব কার্ডিওলজিতে (এমএসসি ইন কার্ডিওলজি) ডিস্টিংশনসহ শতকরা ৮৩ ভাগ নম্বর পেয়ে উত্তীর্ণ হন।
চার বছরের এই কোর্সে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), কমনওয়েলথভুক্ত দেশ, নাইজেরিয়া ও চীনসহ মোট ৫৫টি দেশের ছাত্রছাত্রীদের মধ্যে ডা. জোবায়দা রহমান সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন। জানা গেছে, এমএসসি কার্ডিওলজিতে ডা. জোবায়দা রহমানই বাংলাদেশী
চিকিত্সক হিসেবে প্রথম হওয়ার সম্মান অর্জন করেছেন।
ডা. জোবায়দা রহমানের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, শিগগিরই দেশে ফিরে তিনি একটি আন্তর্জাতিক মানের হৃদরোগ হাসপাতাল প্রতিষ্ঠা করবেন। ওই হাসপাতালটি তিনি তার মরহুম শ্বশুর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার মরহুম বাবা বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান রিয়াল এডমিরাল মাহবুব আলী খানের নামে করবেন। চিকিত্সার জন্য বর্তমানে লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আছেন ডা. জোবায়দা রহমান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button