মরহুমের মাগফেরাত কামনায় দোয়ার অনুরোধ

বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক আমিনুর রশিদ এমরান আর নেই

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর শোক

মিশিগানে বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক আমিনুর রশিদ এমরান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সকলকে রেখে তিনি চলে গেছেন না ফেরার দেশে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার দেশের বাড়ী জেলা শহর হবিগঞ্জে।
গত সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে আমেরিকার মিশিগানের ডেট্রয়েট শহরের নিজ বাসায় হার্ট অ্যাটাক হয় তাঁর। সাথে সাথে তাকে ডেট্রয়েট ডিএমসি হার্পার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুর ১২ টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। মরহুমের জানাজার নামাজ বুধবার দুপুর ১ টায় ডেট্রয়েট শহরের মসজিদ উন নূরে অনুষ্টিত হয়। জানাজা শেষে তার লাশ ডেট্রয়েটস্থ হোয়াইট চ্যাপেল সিমেট্রিতে দাফন করা হয়।
হবিগঞ্জের রাজনৈতিক অঙ্গনে আলোচিত তুখোড় এক ছাত্রনেতা ছিলেন আমিনুর রশিদ এমরান। স্থানীয় রাজনৈতিক অঙ্গনে ছিলেন তিনি জনপ্রিয় নেতা। যার বক্তৃতায় উত্তপ্ত হয়ে উঠতো হবিগঞ্জের রাজনীতির মাঠ। সজ্জ্বন ব্যক্তি, সদা হাস্যেজ্জ্বল দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি হবিগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি, বৃন্দাবন সরকারী কলেজ ছাত্র সংসদের নির্বাচিত এজিএস, হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক, হবিগঞ্জ পৌর বিএনপির সভাপতি, হবিগঞ্জ  জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সুগ্ম সাধারণ সম্পাদক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
দেশের বিভিন্ন সংকটে আন্দোলন করতে গিয়ে বিভিন্ন সরকারের আমলে রাজপথের সৈনিক এমরান অনেকবার জেল খেটেছেন। একজন স্বচ্ছ ও সাদা মনের রাজনৈতিক নেতা হিসেবে সর্বমহলেই ছিল তার গ্রহণযোগ্যতা। তার আকস্মিক মৃত্যুতে আত্মীয় স্বজন, মিশিগানে বাংলাদেশী কমিউনিটি এবং দেশ বিদেশের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। আমিনুর রশিদ এমরানের আকষ্মিক মৃত্য়ুর খবরে সকলেই হতবাক। তার মৃত্যুর খবরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। সর্বস্তরের মানুষ তাদের নিজ নিজ ফেসবুক ওয়ালে স্ট্যাটাস দিয়ে এমরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন।
মরহুমের রুহের মাগফেরাত কামনায় তার পরিবারের পক্ষ থেকে তার প্রিয়জন, সুধী ও শুভাকাঙ্ক্ষীসহ দেশবাসীর কাছে বিশেষভাবে দোয়ার একান্ত অনুরোধ জানিয়েছেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর শোকবার্তা: আমিনুর রশিদ এমরান এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি সহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এক শোক বার্তায় বিএনপি মহাসচিব বলেন, “সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও আদর্শ এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী মরহুম আমিনুর রশিদ এমরান হবিগঞ্জ জেলা বিএনপি-কে সুসংগঠিত ও শক্তিশালী করতে যে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন তা নি:সন্দেহে প্রশংসনীয়। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তার সাহসী ভূমিকা স্থানীয় বিএনপি নেতাকর্মীদেরকে সবসময় অনুপ্রাণিত করবে। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন মরহুমের শোকার্ত পরিবারবর্গকে এই মৃত্যু শোক সহ্যের ক্ষমতা দান করেন। আমি মরহুম আমিনুর রশিদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close