ব্রিটেনে বড়দিন উপলক্ষে শিথিল হচ্ছে করোনার বিধিনিষেধ

ব্রিটেনে বড়দিন (ক্রিসমাস) উপলক্ষে সরকার পাঁচদিন করোনাভাইরাসের বিধিনিষেধ শিথিল করতে যাচ্ছে। দেশটির সাধারণ জনগণ যেন ভালোভাবে দিনটি উদযাপন করতে পারে সেই জন্য এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে কর্তৃপক্ষ। আগামী ২৩ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত তিনটি পরিবার একসঙ্গে মিলিত হতে পারবেন। তবে তারা বাড়ির বাইরের কোনো হোটেল, দোকান, রেষ্টুরেন্ট ও থিয়েটারে দেখা করতে পারবে না।
বিজ্ঞানী অধ্যাপক স্টিফেন রিচার জানান, বিষয়টি জনসাধারণের ভালো লাগলেও পরিবারকে দেখার পরামর্শ হিসেবে নেওয়া উচিত নয়। তিনি বলেন, আমাদের জন্য যেটা সবচেয়ে ভালো সেটাই পছন্দ করতে হবে। তবে মহামারির এই সময়ে পরিবারের সদস্যদের জড়িয়ে ধরে ভালোবাসা প্রকাশ করা যাবে না।
দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) বিধিনিষেধ শিথিল করার কারণে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ আসার আশঙ্কা জানিয়ে সতর্ক করে সরকারকে চিঠি দিয়েছে। সরকারের কাছে দেওয়া ওই চিঠিতে বলা হয়েছে, ক্রিসমাস ছুটিকালীন এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যাওয়ার ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি সতর্ক থাকার নির্দেশ জারির পরামর্শ দেওয়া হয়। এনএইচএস প্রধান বলেছেন, বর্তমানে দেশটি করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button