২০২২ সাল নাগাদ ১০০টি নতুন স্টোর চালু

চার হাজার নতুন কর্মী নিয়োগ দেবে আলডি

মহামারীর মধ্যে বিক্রিতে চাঙ্গা ভাব দেখছে জার্মান সুপারমার্কেট জায়ান্ট আলডি। ব্রিটেনে চার হাজার নতুন কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে তারা। এছাড়া ২০২২ সাল নাগাদ ১০০টি নতুন স্টোর চালু করতে যাচ্ছে আলডি। খাদ্য ও অন্যান্য গৃহস্থালি পণ্য বিক্রিতে চাঙ্গা ভাবের পরিপ্রেক্ষিতে ব্রিটেনের অন্যান্য সুপারমার্কেট ও রিটেইল চেইন যখন কর্মী নিয়োগের ঘোষণা দিচ্ছে তখন এ ঘোষণা দিল ইউরোপীয় সুপারমার্কেট জায়ান্টটি। বিপরীতে আতিথেয়তা ও ভ্রমণ খাতসংশ্লিষ্ট কোম্পানিগুলো লাখো কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে।
এক বিবৃতিতে আলডি জানায়, যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে আলডির ৩৬ হাজার কর্মী কাজ করছে। চলতি বছরেই তিন হাজার নতুন কর্মী নিয়োগ দিয়েছে তারা। কোম্পানিটি আরো জানায়, নতুন ও নবায়নকৃত স্টোরে আগামী দুই বছরের মধ্যে ১৩০ কোটি পাউন্ড বা ১৭০ কোটি ডলার বিনিয়োগের প্রতিশ্রুতি করেছে আলডি। এ পরিকল্পনার ফলে আগামী বছরে চার হাজার নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে।
২০১৯ সালে ব্রিটেনে আলডির বিক্রি ৮ শতাংশ বেড়ে ১ হাজার ২৩০ কোটি পাউন্ডে দাঁড়িয়েছে। ২০১৮ সালে এ বিক্রির পরিমাণ ছিল ১ হাজার ১৩০ কোটি পাউন্ড। গত বছর কোম্পানিটির কর-পূর্ব মুনাফা ৪৯ শতাংশ বেড়ে ২৭ কোটি ১৫০ লাখ পাউন্ডে দাঁড়িয়েছিল।
দেশটির দ্রুত সম্প্রসারমাণ অনলাইন বাজারে প্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে আলডি। কোম্পানিটির ইউকে ও আয়ারল্যান্ড শাখার শীর্ষ নির্বাহী জাইলস হার্লে বলেন, অনিশ্চিত অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় কম দামি জিনিসপত্রের চাহিদা বেড়েছে।
তিনি আরো বলেন, যুক্তরাজ্যের অর্থনৈতিক পরিস্থিতি ক্রমেই অনিশ্চিত হয়ে পড়ায় ব্রিটিশ পরিবারগুলো তাদের গ্রোসারি বিল নিয়েই ব্যতিব্যস্ত থাকছে।
ব্রিটেনে ব্যবসা সম্প্রসারণে সাহসী ভূমিকা রাখায় আলডির কর্মী, সরবরাহকারী ও গ্রাহকদের প্রশংসা করেছেন হার্লে।
তিনি বলেন, কভিড-১৯ মহামারী আমাদের সামনে যে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল তার বিরুদ্ধে আমাদের কর্মীরা যে প্রতিক্রিয়া দেখিয়েছে তা একই সঙ্গে নায়কোচিত ও ঐতিহাসিক।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close