সরে দাঁড়াচ্ছেন এইচএসবিসির গ্লোবাল মার্কেট ডিভিশনের প্রধান

এইচএসবিসি হোল্ডিংসের গ্লোবাল ব্যাংকিং অ্যান্ড মার্কেটস ডিভিশনের প্রধান হোসেইন জাইমি তার পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। সামনের সপ্তাহগুলোর যেকোনো সময় তিনি পদত্যাগ করতে পারেন বলে বিষয়টিতে ওয়াকিবহাল কয়েকজন ব্যক্তি জানিয়েছেন।
হোসেইন জাইমি ২০১৭ সাল থেকে এইচএসবিসির গ্লোবাল ব্যাংকিং অ্যান্ড মার্কেটস ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তার পদত্যাগের বিষয়ে এইচএসবিসির পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়নি। জাইমির কাছ থেকেও এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানিয়েছেন, শিগগিরই দায়িত্ব থেকে সরে যাবেন তিনি।
গত বছর এইচএসবিসির যে ইউনিটগুলোর পারফরম্যান্স সবচেয়ে খারাপ ছিল, তার মধ্যে ইকুইটিজ বিজনেস অন্যতম। ২০১৯ সালে ইউনিটটির সংশোধিত রাজস্ব ১৬ শতাংশ কমে ৯৯ কোটি ৩০ লাখ ডলারে নেমে আসে। এ কারণে ব্যাংকটির দীর্ঘপ্রতীক্ষিত পুনর্গঠনের খাঁড়াও এ ইউনিটের ওপরই বেশি পড়ছে।
নভেল করোনাভাইরাসের কারণে তিন মাস পুনর্গঠন কার্যক্রম বন্ধ রাখতে বাধ্য হয় এইচএসবিসি। সম্প্রতি তারা আবার সে প্রক্রিয়া শুরু করেছে। এরই অংশ হিসেবে প্রায় ৩৫ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে ব্যাংকটি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button