মোহাম্মদ সালাহর এমন আচরণে মুগ্ধ ব্রিটিশরা

যুক্তরাজ্যের লিভারপুলের ওল্ড সোয়ান এলাকার স্যানসবারি ফিলিং স্টেশনে জ্বালানি নেয়ার সময় লিভারপুলের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ ঐ সময় উপস্থিত সকলের জ্বালানির মূল্য পরিশোধ করেন। সালাহর এই উদার আচরনে মুগ্ধ তার ভক্তরা। টুইটারে প্রকাশিত এক ছবিতে দেখা যায় তিনি ফিলিং স্টেশনে হাসিমুখে দাড়িয়ে আছেন। লিভারপুলের তারকা ফুটবলার সালাহর এক ভক্ত একটি ছবি টুইট করেছেন, ‘মোহাম্মদ সালাহ কোন কারণ ছাড়াই প্রত্যেকের জ্বালানির দাম পরিশোধ করে দিয়েছেন।’ বেশ কয়েকজন টুইটারে তার প্রশংসা করেছেন। একজন লিখেছেন, ‘তিনি দুর্দান্ত! উদারতাই ভালোবাসার প্রকাশ।’
একজন মজার ছলে লিখেছেন, ‘আমি অন্তত একবার তার সাথে দেখা করতে চাই। তিনি কি আমার কফির দাম পরিশোধ করবেন!’ সালাহ ইতোমধ্যে ফুটবল সমর্থকদের কাছে এক প্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। তার প্রিমিয়ার লিগের সর্বাধিক গোলের রেকর্ড রয়েছে। এছাড়াও এক সিজনে তিনি মোট ৪৪ গোলের রেকর্ড করেছেন।
মিশরীয় এই ফুটবল তারকা ২০১৭ সালে লিভারপুলের সাথে যোগদানের পর থেকে ক্লাবকে দুটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। মাদ্রিদে অনুষ্ঠিত ২০১৯ সালে ফাইনালে পেনাল্টি করে ব্রিটিশ দল টটেনহ্যাম হটস্পারকে পরাজিত করতে সহায়তা করেন।
রমজান মাসে রোজা রেখেও ১ জুন ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জয়ের পরে অনেকের প্রসংশা ও ভালোবাসা পেয়েছেন তারকা সালাহ।
নিউ আরবের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিশরীয় এই মুসলিম ফুটবল খেলোয়াড় প্রত্যেক গোলের পর সিজদা জানিয়ে আল্লাহকে ধন্যবাদ জানান।
প্রিমিয়ার লিগ স্ট্যানফোর্ডের প্রতিবেদনে বলেছে, ‘লিভারপুলে সালাহর আগমন পর ইসলাম বিরোধী চরমপন্থী ক্রিয়াকলাপ অনেক হ্রাস পেয়েছে। এক সমীক্ষায় দেখা গেছে এতে ব্রিটিশদের ইসলামের সাথে পরিচিতিও বাড়িয়ে তুলেছে।
২০১৯ সালের ভিন্ন এক গবেষণায় দেখা গেছে, ২০১৩ সালে সালাহ লিভারপুলের যোগদানের পর থেকে ইংল্যান্ডের মার্সিসাইডে ইসলাম বিদ্বেষী অপরাধের হার ১৮ দশমিক ৯ শতাংশ কমেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close