কুমিল্লায় শিবিরের ৯ কর্মী আটক

কুমিল্লায় রোববারের পলিটেকনিক ইনস্টিটিউটের সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে শিবিরের নয় কর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার ভোরে জেলার সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি এলাকার ছাত্র-শিবিরের ছাত্রাবাস থেকে তাদের আটক করা হয়। আটক হওয়া কর্মীদের পরিচয় জানায়নি পুলিশ। তবে এরা পলিটেকনিক ইনস্টিটিউট ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে।
সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী শাখাওয়াত জানান, আটকরা সবাই শিবিরের কর্মী। পলিটেকনিকের সংঘষের্র ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তাদের আটক করা হয়েছে। যাচাই-বাছাই শেষে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে।
উল্লেখ্য, গত রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি সড়কে দুই দফা দাবিতে বিক্ষুব্ধ পলিটেকনিক শিক্ষার্থীরা পুলিশের গাড়ি ভাঙচুর ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতেমা জাহানের গাড়ি ও বিজয়পুর ভূমি অফিসে অগ্নিসংযোগ করে। এসময় শিক্ষার্থীদের হামলায় আট পুলিশ সদস্য আহত হয়। এ সংঘর্ষে ২৫ শিক্ষার্থীও আহত হয়।
ঘটনার পরদিন সন্ত্রাস দমন আইন, সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলা এবং ভূমি অফিসে অগ্নিসংযোগের ঘটনায় কুমিল্লা কোটবাড়ির পলিটেকনিক ইনস্টিটিউট ও বেসরকারি প্রতিষ্ঠান সিসিএন পলিটেকনিক ইনস্টিটিউটের ৩৩ শিক্ষার্থীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দুই হাজার জনের বিরুদ্ধে সদর দক্ষিণ থানায় তিনটি মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button