লন্ডন আন্ডারগ্রাউন্ড ও বাস স্টেশনে ফেস মাস্ক বিতরণ করবে টিএফএল

পরীক্ষার অংশ হিসাবে ব্যস্ততম লন্ডন আন্ডারগ্রাউন্ড এবং বাস স্টেশনগুলিতে বিনামূল্যে ফেস মাস্ক হস্তান্তর করা হবে বলে জানিয়েছে ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল)। এই পদক্ষেপটি আসে যখন সরকার ঘোষণা করেছে যে ১৫ জুন সোমবার থেকে সমস্ত পাবলিক ট্রান্সপোর্টে মাস্ক পরতে হবে।
টিএফএল বলেছে, বর্তমানে গণপরিবহন ব্যবহারকারীদের মধ্যে ৩০% থেকে ৫০% ইতিমধ্যে ফেস মাস্ক পরিধান করছেন। সোমবার (৮ জুন) থেকে এই বিতরণ শুরু হবে, তবে টিএফএল এখনও কোন কোন স্টেশনগুলিতে বিতরণ করবে তা স্পষ্ট জানায়নি।
টিএফএল’র একজন মুখপাত্র বলেছেন, আসন্ন নতুন প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্য করতে গ্রাহকদের আমরা সহায়তা করবো, টিএফএল টিউব এবং বাস স্টেশনগুলির একটি নির্দিষ্ট স্থানে বিনামূল্যে মাস্ক অস্থায়ী ভাবে বিতরণ চালিয়ে যাবে যা সাধারণত লকডাউন সময়কালে বেশি সংখ্যক গ্রাহক ভ্রমণ করে দেখেছে।
টিএফএল’র মাস্ক বিতরণ যা একবারে একক যাত্রায় ব্যবহার করা উচিত, এটি আগামীকাল সোমবার থেকে শুরু হবে এবং আগামী কয়েক সপ্তাহ ধরে চালানো হবে বলে আশা করা হচ্ছে। টিএফএল এবং গ্রেটার লন্ডন কর্তৃপক্ষের (জিএলএ) স্বেচ্ছাসেবীরা তাদের বিতরণ সেবার মাধ্যমে যাত্রীদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করবেন।
টিএফএল-এর পুলিশ অংশীদাররা টিএফএল এবং এর অপারেটরদের সমর্থন অব্যাহত রাখবে এবং ১৫ জুন থেকে গ্রাহকরা পাবলিক ট্রান্সপোর্টে যাওয়ার সময় মুখ ঢেকে রাখার প্রয়োজনীয়তা মেনে চলতে সহায়তা করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button