বাংলাদেশে ভারতীয় বাহিনীর উপস্থিতি নেই

সম্প্রতি সামাজিক যোগাযোগ-এর ওয়েবসাইট ফেসবুকসহ ইন্টারনেটে ‘বাংলাদেশে ভারতীয় বাহিনীর উপস্থিতি’ সংক্রান্ত তথ্য প্রচার করা হচ্ছে যা সম্পূর্ণ অসত্য এবং বানোয়াট বলে উল্লেখ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
বৃহস্পতিবার মন্ত্রণালয়ের বহি:প্রচার অনুবিভাগ এক বিজ্ঞপ্তিতে জানায়, ইন্টারনেটে প্রচারিত এসব অসত্য তথ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং দিল্লিস্থ বাংলাদেশ হাইকমিশন-এর মধ্যকার কিছু কাল্পনিক যোগাযোগ উদ্ধৃত করা হয়েছে, যা সম্পূর্ণরূপে ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত।
এমতাবস্থায়, পররাষ্ট্র মন্ত্রণালয় দ্ব্যর্থহীন ভাষায় জানাচ্ছে যে, উপরোল্লিখিত তথ্য সমূহের সাথে পররাষ্ট্র মন্ত্রণালয় অথবা অন্য কোনো মন্ত্রণালয়ের অথবা বিদেশস্থ বাংলাদেশের কোনো দূতাবাসের কোনো ধরনের সম্পৃক্ততা নেই। এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হতে সবাইকে অনুরোধ জানানো হয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে।
প্রসঙ্গত, সাতক্ষীরাসহ বিভিন্ন এলাকায় যৌথ বাহিনীর সাথে অপারেশনে ভারতীয় বিএসএফসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা অংশগ্রহণ করছে বেশকিছুদিন থেকেই এমন খবর ছড়িয়ে পড়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমনকি বিভিন্ন সাইটে এর ভিডিও ফুটেজও দেখা যায়। বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক উঠার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বক্তব্য দেয়া হলো।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button