রিচার্ড ব্র্যানসন ৪০৫ মিলিয়ন পাউন্ড মূল্যের শেয়ার বিক্রি করবেন

স্যার রিচার্ড ব্রানসন তার বিমান সংস্থা এবং অবসরকালীন আগ্রহের বিষয়টিকে সমর্থন করার জন্য ভার্জিন গ্যালাকটিকের শেয়ার ৫০০ মিলিয়ন ডলার (৪০৫ মিলিয়ন পাউন্ড) বিক্রয় করবেন যা করোনা ভাইরাস সংকটে ধ্বংস হয়ে গেছে। নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জের কাছে এক বিবৃতিতে, ব্রান্সনের ভার্জিন গ্রুপ বলেছে যে এটি প্রাক-বাজারের ব্যবসায়ের সময় ভার্জিন গ্যালাক্টিকের শেয়ারের দাম ৫% হ্রাসের জন্য বিভিন্ন লেনদেনের মাধ্যমে ২৫ মিলিয়ন শেয়ার বিক্রি করার পরিকল্পনা করেছিল।

মহাকাশ পর্যটন ব্যবসায় কোটি কোটি টাকার শেয়ারের এক-পঞ্চমাংশ শেয়ারের তাদের পূর্ব ঘোষিত মূল্যের ২০ ডলারে ৫০০ মি‌লিয়ন এর মূল্য ছিল। ভার্জিন ভাইকো ১০-এর ৮১% মালিকানাধীন, শেয়ারহোল্ডিং বিক্রয়কারী গাড়ি, এবং আবু ধাবি বিনিয়োগ তহবিল আবেরের কাছে বিক্রি করে বিক্রয় থেকে প্রায় ৪০০ মিলিয়ন ডলার জোগাড় করবে।
ভার্জিন কোভিড -১৯ এর প্রভাব দ্বারা প্রভাবিত হয়ে বিশ্বব্যাপী অবসর, ছুটির দিন এবং ভ্রমণ ব্যবসায়গুলির পোর্টফোলিও সমর্থন করার জন্য যে কোনও উপার্জন ব্যবহার করতে চায়, সংস্থাটি বলেছে। বিশ্বজুড়ে সরকার ভাইরাসের বিস্তার রোধে ভ্রমণে কঠোরভাবে কড়াকড়ি চাপিয়ে দেওয়ার পরে অবসর ও পর্যটন খাতগুলি মহামারী দ্বারা বিশেষত মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। বিশ্ব ভ্রমণে হিমশীতল ভার্জিন আটলান্টিক সহ ভার্জিন গ্রুপের সংস্থাগুলির পাশাপাশি এর ছুটি, ক্রুজ এবং হোটেল ব্যবসায়গুলিকে প্রভাবিত করছে।
বিমান ভ্রমণের পতন ভার্জিন অস্ট্রেলিয়াকে প্রশাসনে বাধ্য করেছিল এবং ভার্জিন আটলান্টিককে মারাত্মক আর্থিক সমস্যায় ফেলেছে। এই মাসে ভার্জিন আটলান্টিকের দুর্ভোগের মাত্রাটি আন্ডারলাইন করা হয়েছিল যখন ক্যারিয়ার গ্যাটউইক বিমানবন্দর থেকে বেরিয়ে আসার এবং তৃতীয়াংশ চাকরি ছাড়ার পরিকল্পনা ঘোষণা করে। বিমান সংস্থা, যেখানে ব্র্যানসন এখনও ৫০% অংশীদারিত্ব নিয়েছেন, জরুরী বিনিয়োগ চাইছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button