ইসরাইলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের ঘোষণা ইইউর

ইসরাইল অবৈধভাবে পশ্চিম তীর সংযুক্তকরণ চালিয়ে গেলে ইউরোপীয় ইউনিয়ন ব্যবস্থা গ্রহণ করবে বলে মন্তব্য করেছেন ইইউর পররাষ্ট্রনীতির মুখপাত্র পিটার স্টানো। সোমবার ইউরোপীয় কমিশনের প্রতিদিনের সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
পিটার স্টানো বলেন, সংযুক্তিকরণ আর্ন্তজাতিক আইন অনুসারে বৈধ নয়। যদি তারা সামনের দিকে আগায়, তাহলে ইউরোপীয় ইউনিয়ন সেই অনুযায়ী কাজ করবে। এর আগে রোববার ফিলিস্তিনের সংবাদ সংস্থার (ডব্লিউএএফএ) প্রতিবেদনে বলা হয়, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা ইসরাইলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে, যদি দেশটি পশ্চিম তীর সংযুক্তির পরিকল্পনার দিকে আগায়।
এদিকে ইসরাইলের হাওম সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি প্রধান জোসেপ বোরেল নিষেধাজ্ঞার জন্য চাপ দিচ্ছেন। ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে পশ্চিম তীরের বিষয়ে আলোচনায় বসবেন বলে নিশ্চিত করেন স্টানো। তিনি যোগ করেন, ইসরাইলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হবে কিনা নাকি দেশটির সঙ্গে অংশীদারিত্ব সংশোধন করা হবে তা জল্পনার বিষয়। তিনি বলেন, ইতিমধ্যেই পশ্চিম তীর সংযু্ক্িত নিয়ে ইউরোপীয় ইউনিয়নের মতামত প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button