মঙ্গলবার থেকে ঢাকা ছাড়বেন ব্রিটিশ নাগরিকরা

ব্রিটিশ নাগরিকদের জন্য চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে

বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের জন্য চারটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে। আগামী ২১ এপ্রিল (মঙ্গলবার) থেকে ২৬ এপ্রিল ঢাকা-লন্ডন রুটে চারটি বিশেষ বিমান পরিচালনা করবে যুক্তরাজ্য। শনিবার ( ১৮ এপ্রিল) ঢাকার ব্রিটিশ হাইকমিশন এক বার্তায় এ তথ্য জানিয়েছে।
ব্রিটিশ হাইকমিশন জানায়, আগামী ২১ এপ্রিল ঢাকা থেকে লন্ডনে প্রথম ফ্লাইট যাবে। এরপর ২৩, ২৫ ও ২৬ এপ্রিল আরো তিনটি ফ্লাইট ঢাকা থেকে লন্ডনে যাবে। ব্রিটিশ এয়ারওয়েজে এসব ফ্লাইট শুধুমাত্র ব্রিটিশ নাগরিকদের জন্য।
সিলেট থেকে যেসব নাগরিক লন্ডনে যেতে চান, তাদের জন্য ঢাকা- সিলেট ডমেস্টিক ফ্লাইটের ব্যবস্থা করা হবে। ঢাকা-লন্ডনের উড়োজাহাজ ভাড়া ৬০০ পাউন্ড নির্ধারণ করা হয়েছে। আগ্রহী নাগরিকদের হাইকমিশনের দেয়া উড়োজাহাজ বুকিং লিংকে বুকিং দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
সর্বশেষ ভ্রমণ নির্দেশনা অনুযায়ী, যুক্তরাজ্যের এসব বিশেষ ফ্লাইটে যেতে হলে একজনকে অবশ্যই যুক্তরাজ্যের বাসিন্দাহতে হবে। টিকিট দেয়ার আগে বিষয়টি যাচাই করে নেয়া হবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যুক্তরাজ্যসহ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার স্থগিতাদেশ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে। চায়না সাউদার্ন এবং ইউএস বাংলা এয়ারলাইন্স এখনও চীনে ফ্লাইট পরিচালনা করছে। তবে এগুলো শুধুমাত্র চীনা নাগরিকদের যাতায়াতের জন্য।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button