কোভিড-১৯ মোকাবেলায় ১০.৫ মিলিয়ন পাউন্ডের নতুন তহবিল গঠন করলেন মেয়র

টাওয়ার হ্যাসলেটসের মেয়র জন বিগস কেন্দ্রীয় সরকারের কাছ থেকে পাওয়া অর্থ দিয়ে ১০ দশমিক ৫ মিলিয়ন পাউন্ডের নতুন একটি তহবিল গঠন করেছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় বারার বাসিন্দা, ব্যবসা বাণিজ্য ও স্থানীয় সংগঠনগুলোকে সহযোগিতা করতে ১৯ মার্চ সরকার স্থানীয় কর্তৃপক্ষগুলোর জন্য যে ১ দশমিক ৬ বিলিয়ন পাউন্ডের সহায়তা তহবিল ঘোষনা করেছিলো, সেই খাত থেকে প্রাপ্ত অর্থ দিয়ে নতুন এই তহবিল গঠন করা হলো। এই তহবিল স্থানিয় পর্যায়ে কিভাবে বিলিবন্টন হবে, সেব্যাপারে কাউন্সিল নিজেদের সিদ্ধান্ত নিজেরাই গ্রহণ করবে।

সার্ভিস ইনভেস্টমেন্ট ফান্ড (এসআইএফ) নামের নতুন এই তহবিলের মূল লক্ষ্য হবে করোনাভাইরাসের কারনে বারার অসহায় বাসিন্দা এবং আকস্মিকভাবে রুজি-রোজগার হারিয়ে যারা বর্ণনাতীত পরিস্থিতির মুখে পড়েছেন, তাদেরকে সাহায্য করা। সামাজিক ও পারিবারিক নেটওয়ার্কের সীমাবদ্ধতার কারণে অসহায় হয়ে পড়া বাসিসন্দাদের সহযোগিতায় নতুন এই তহবিলের বেশির ভাগ ব্যয় হবে। এছাড়া রাস্তায় রাত যাপনকারী ও গৃহহীণ লোকদের সহযোগিতা করাসহ অন্যান্য ক্ষেত্রেও কিছু তহবিল ব্যবহার করা হবে।
এ প্রসঙ্গে মেয়র জন বিগস বলেন, করোনাভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত হওয়া আমাদের বাসিন্দাদের সহযোগিতায় এই তহবিল খুবই অত্যাবশকীয়। এজন্য আমরা আমাদের সবচেয়ে অসহায় এবং আইসোলেটেড বাসিন্দাদের এবং যারা গুরুতর আর্থিক সংকটে নিপতিত হয়েছেন, তাদেরকে সহযোগিতা করে যাওয়ার যথাসাধ্য চেষ্ঠা আমরা চালিয়ে যাবো।
মেয়র বলেন, এই অতিরিক্ত তহবিল যাতে আমাদের বাসিন্দা ও ব্যবসায় বাণিজ্যকে সাহায্য করে, আমরা তা নিশ্চিত করবো এবং বারার বাসিন্দা ও আমাদের অংশিদারদের সাথে আমরা যৌথভাবে কাজ চালিয়ে যাবো। যারা সংকটের সাথে লড়াই করছেন, আমরা সবাই ঐক্যবদ্ধভাবে তাদের পাশে দাড়াবো।
বিভিন্ন ধরনের সহায়তামূলক কর্মসূচি, তথ্য ও উপদেশ সম্পর্কে যাবতীয় তথ্যাবলী আমাদের ওয়েবপেজের করোনাভাইরাস সেকশনে রয়েছে। ভিজিট করুন: www.towerhamlets.gov.uk/coronavirus

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button