দেশ ও দলের প্রয়োজনে নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে : সায়েস্তা চৌধুরী কদ্দুছ

Shaistaবর্তমান বাকশালী সরকার ও তার প্রধান শেখ হাসিনা সহ সরকারের বিভিন্ন মন্ত্রীরা আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যে ভাষায় কথা বলছেন তার সমুচিত জবাব দিতে জাতীয়তাবাদী দলের সকল নেতৃবৃন্দসহ জাতীয়তাবাদের সকল শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে এবং এই জন্য বিশেষ করে দলের (বিএনপির)সকল নেতাকর্মীদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে মানষিকভাবে প্রস্তুত থাকার জন্য আহবান জানিয়েছেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি সায়েস্তা চৌধুরী কুদ্দুছ। তিনি গত ২৫ সেপ্টেম্বর বুধবার পূর্ব লন্ডনের সোনারগাঁও রেষ্টুরেন্টে যুক্তরাজ্যে অবস্থানরত দিরাই-শাল্লা, সুনামগঞ্জ ও সিলেট এমসি কলেজ ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে সুনামগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি, দিরাই উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট তাহির রায়হান চৌধুরী যুক্তরাজ্য বিএনপির নব নির্বাচিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে দেয়া সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলি বলেন।
এমসি কলেজের সাবেক প্রভাষক জামাল উদ্দিনের সভাপতিত্বে এবং এডভোকেট খলিলুর রহমান খলিল ও দিরাই উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল মনির সর্দার লুবন এর পরিচালনায় সংবর্ধনা সভায় প্রধান বক্তার বক্তব্যে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বলেন, দেশ নায়ক তারেক রহমান এর নির্দেশে যুক্তরাজ্য বিএনপিকে যেভাবে সাবেক ছাত্রনেতা ও প্রবীন রাজনীতিবিদদের সমন্নয়ে সাজানো হয়েছে। এই কমিটির প্রত্যেকটি নেতাকর্মী কেন্দ্রীয় নেতৃত্বের যেকোন সিদ্ধান্ত সাথে সাথে বাস্তবায়ন করতে সদা প্রস্তুত। তিনি  পাবেল চৌধুরীকে দীর্ঘ দিনের পরিক্ষিত নেতা হিসেবে উল্লেখ করেন।
সংবর্ধনা সভায় এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেল বলেন, জীবনের সবচেয়ে সন্দুর সময় (কলেজ ও বিশ্ববিদ্যালয় ) কলেজের ১ম বর্ষ থেকে ছাত্রদলের রাজনীতির মাধ্যমে জাতীয়তাবাদী দলের আদর্শ বাস্তবায়ন এর জন্য কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে সারাজীবন যেন আপনাদের দোয়ায় শহীদ জিয়ার আদর্শকে থেকে কখনই বিচ্ছুত না হই। সভায় সম্মানিত অতিথির বক্তব্যে যুক্তরাজ্য সফররত কেন্দ্রীয় বিএনপির অন্যতম সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি অধ্যাপডক ডা: রফিক চৌধুরী বলেন, পাবেল চৌধুরী রাজনৈতিক পরিবারের সন্তান, তার বাবা সারা জীবন দেশের মাটিও মানুষের জন্য রাজনীতি করে যাচ্ছেন, সে দলের প্রয়োজনে যেকোন সময় যে কোন জায়গায় দায়িত্ব পালন করবে বলে আমি বিশ্বাস করি। সভায় সম্মানিত অতিথির বক্তব্যে সাবেক মেয়র সর্দার আব্দুল আজিজ বলেন, দলের দুযোর্গময় মুহুর্তে এডভোকেট পাবেল এর মত সাবেক ছাত্রনেতাদের দলের জন্য খুবই প্রয়োজন।
টাওয়ার হ্যামলেটস এর সাবেক মেয়র গোলাম মুর্তজা, দেশ ও দলের প্রয়োজনেই তারুন্য নির্ভর নেতাদের আরো বেশি করে সম্পৃক্ত করতে হবে। আর এ ক্ষেত্রে সাবেক পরিক্ষিত ছাত্রনেতাদের অগ্রাধিকার দিতে হবে। আমি মনেকরি পাবেল সেক্ষেত্রে সুযোগ্য নেতা। সে দলের যেকোন প্রয়োজনে নি:স্বার্থভাবে কাজ করতে পারবে।
সভায়া আরো বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি ও ইষ্ট মিডল্যান্ড বিএনপির সভাপতি কাজী আঙ্গুর মিয়া, যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি মো: আক্তার হোসেন, সহ সভাপতি আনা এম মিয়া, য্গ্মু সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মামুন, ফেরদৌস আলম, হেলাল নাসিমুজ্জামান, তাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, দপ্তর সম্পাদক ড. এম মুজিবুর রহমান, দিরাই ডেভেলাপমেন্ট এর সাবেক সভাপতি আব্দুল মনাফ, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি নিজাম উদ্দিন আহমদ, স্বেচ্ছাসেবক সম্পাদক আসাদুজ্জামান আক্তার, টাওয়ার হ্যামলেটস বিএনপির সহ সভাপতি সাঈদ আহমদ, যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশা, ছাত্র বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন জাহিদ, সহ সমবায় সম্পাদক হেভেন খাঁন, সহ সাংস্কৃতিক সম্পাদক এস এম লিটন, বিএনপি নেতা আশরাফুল ইসলাম হিরা, দেওয়ান আব্দুল বাছিত, সিলেট জেলা ছাত্রদলের সাবেক নেতা শহিদুল ইসলাম কয়েছ, সাবেক প্রভাষক ফয়সল আহমদ চৌধুরী, খলিল আহমদ খাঁন, সাবেক কাউন্সিলার শাহেদ আলী, লন্ডন মহানগর যুবদলের সভাপতি আবুল হোসেন, যুক্তরাজ্য যুবদলের সহ সভাপতি টিপু আহমদ, যুগ্ম সম্পাদক আফজাল হোসেন, ওয়াসিম উদ্দিন মানিক, শামীম তালুকদার, সিটি যুবদলের সভাপতি জিয়াউল ইসলাম জিয়া, যুক্তরাজ্য যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক খিজির আহমদ, শেখ মনছুর আহমদ, সুনামগঞ্জ ডিগ্রী কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি ফাগুন রহমান, বিএনপি নেতা পারভেজ মাহমুদ মান্নান, সাবেক ছাত্রনেতা টিপু মিয়া, যুক্তরাজ্য যুবদল নেতা সুমন তালুকদার, জাকির হোসেন, সুলতান আহমদ ইমন, আকলু মিয়া, আকিকুর রহমান, নুরুল আমিন, আব্দুশ শহিদ, মিলাদ হোসেন, আলী হোসেন, সাবেক ছাত্রনেতা মোস্তাক আহমদ, রফিকুল ইসলাম সজিব, যুক্তরাজ্য আইনজীবী ফোরাম নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ খাঁন, এডভোকেট সাইফুল ইসলাম মোল্লা, এডভোকেট লিয়াকত আলী, এডভোকেট জালাল আহমদ, এডভোকেট মতিন, যুক্তরাজ্যে অবস্থানরত দিরাই-শাল্লা বিএনপি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মো: ফিরোজুল হক ফিরোজ, মো: নজরুল মিয়া, মিসবাহ উদ্দিন চৌধুরী, মো: শানুর মিয়া চৌধুরী, আমিরুল হক, আজিজুল হক আয়না, মো: রুহুল আমিন লেবু, আকিকুর রহমান চৌধুরী, আবুল কালাম চৌধুরী, আব্দুল ওয়াহিদ, মো: মোক্তাদির চৌধুরী, মো: আলকাব মিয়া, দিরাই উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ফয়ছল আহমদ চৌধুরী, মো: মিলিক মিয়া, মো: শাহীন মিয়া, মো: শাহজাহান মিয়া, কেমব্রিজ বিএনপি নেতা সামসুদ্দিন আহমদ বাবলু, শাহীন মিয়া, গোলাপ মিয়া।
সভার শুরুতে দিরাই-শাল্লার সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের পক্ষ থেকে এডভোকেট তাহির রায়হান চৌধুরী পাবেলকে ফুল দিয়ে অভিভন্দন জানান দিরাই উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক হুমায়ুন সরদার, সাবেক সহ সভাপতি শুয়েব আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক নেতা শাহীন মিয়া, আতিকুর রহমান রুবেল, মো: সুহাগ মিয়া, মামুন সরদার, আজিজুর রহমান লিটন, জাহাঙ্গীর আলম, জাকির হোসেন, এরশাদ মিয়া, শাহজাহান খাঁন, আবলুছ মিয়া ও শাহিন মিয়া। সভার পারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শাহিন মিয়া। স্বাগত বক্তব্য রাখেন মির্জা জুয়েল আমিন। সভায় অংশ নেয়ার পথে মানচেষ্টার এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত ওল্ডহাম বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের শারীরিক সুস্থ্যতা কামনা করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button