ফোর্বস ম্যাগাজিনের শীর্ষ উদ্যোক্তাদের তালিকায় ফরেস্ট গেটের এলেনোর

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ব্যবসাভিত্তিক প্রকাশনা ফোর্বস ম্যাগাজিনের শীর্ষ উদ্যোক্তাদের তালিকায় লন্ডনের ফরেস্ট গেটের মহিলা ৩০ বছরের কম বয়সী শীর্ষস্থানীয় ৩০ জন উদ্যোক্তার তালিকায় নাম ঘোষণা করা হয়েছে। একজন তরুণ বিজ্ঞানীকে ৩০ বছরের কম বয়সী ইউরোপের ৩০ শীর্ষ উদ্যোক্তাদের মধ্যেও একজন তিনি। ফরেস্ট গেটের এলেনোর ম্যাকিনটোস একটি প্লাস্টিক-মুক্ত ওয়াইপস্ আবিষ্কারের পর এটি মার্কিন ব্যবসায়িক ম্যাগাজিনের পঞ্চম বার্ষিক তালিকায় স্থান পেয়েছে।
২৬ বছর বয়সী এলেনর বলেন, আমরা এখনও একটি স্টার্ট-আপ এবং ভোক্তাদের জন্য চালু হতে পেরে সত্যিই আগ্রহী। এমন উচ্চশক্তির লোককে বলা, ‘‘চালিয়ে যাও, আপনি ভাল জিনিস করছেন,’’ সত্যিই উৎসাহজনক, এলেনোরের আবিষ্কার – টয়পাইস নামে পরিচিত, টয়লেট ওয়াইপের সংক্ষিপ্ত সংস্করণ – তিন ঘন্টায় পানিতে ভেঙে যায়।
ফোর্বস ৩০ আন্ডার ৩০ তালিকায় স্থান পাওয়া এলেনোর এর আগেও  অনেক স্বীকৃতি পেয়েছেন যার মধ্যে ২০১৭ সালে তিনি এবং আলবার্জ লন্ডনের উদ্যোক্তা পুরস্কারটি পেয়েছিলেন। এবং ব্যক্তি হিসাবে, এলেনর ব্ল্যাক ব্রিটিশ বিজনেস অ্যাওয়ার্ডে সম্মানিত হয়েছিলেন, ২০১৭ সালে ইউকে উইমেনস স্টার্ট-আপ প্রতিযোগিতায় জিতেছিলেন এবং ২০১৯ সালে বিজ্ঞানে মানবিক কাজের জন্য ডায়ানা অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button